Home / জাতীয় / প্রাথমিক বিদ্যালয়ে ২১ হাজার প্রধানশিক্ষকের পদ শূন্য
primary-school
ফাইল ছবি

প্রাথমিক বিদ্যালয়ে ২১ হাজার প্রধানশিক্ষকের পদ শূন্য

দেশের বর্তমানে প্রায় ৬৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২১ হাজার প্রধানশিক্ষকের পদ শূন্য রয়েছে । এ ছাড়া আগামী ডিসেম্বরের মধ্যে প্রায় ৩২ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য হবে। পিএসসি’র সুপারিশকৃত ৮শ’৯৮ প্রধান শিক্ষকের নিয়োগ আগামী সপ্তাহেই।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে আজ দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, ৮ সেপ্টেম্বর ‘সাক্ষরতা অর্জন করি,ডিজিটাল বিশ্ব গড়ি’ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হবে। অন্যান্য বছরের মতো এবারও আলোচনা সভা,উদ্বোধনী অনুষ্ঠান,শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

এবারের অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠান হবে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়।

সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও জানান,বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী দেশে বর্তমানে সাক্ষরতার হার ৭২ দশমিক ৩ শতাংশ। তবে এখনো ২৭ দশমিক ৭ শতাংশ জনগোষ্ঠী নিরক্ষর। এসব নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষর করতে না পারলে কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়।

নিউজ ডেস্ক
আপডেট,বাংলাদেশ সময় ৬:৫০ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৭,বুধবার
এজি

Leave a Reply