Home / চাঁদপুর / ‘দেশের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’
দেশের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার

‘দেশের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’

চাঁদপুরের একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের আয়োজনে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়,স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমিতির সভাপতি ও ম্যানেজারদের দিনব্যাপি প্রশিক্ষণ বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৯ টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান বলেছেন,‘প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ করে গড়ে তোলা যায়। যার মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। এ প্রকল্পটি চাঁদপুরে অন্য জেলার তুলনায় এগিয়ে রয়েছে। আপনারা এ প্রকল্পটিকে শক্তিশালী করার জন্যে জনগণকে আরো বেশি সেবা দিতে হবে।
চাঁদপুর সদরকে সারা দেশের মধ্যে একটি মডেল প্রকল্প হিসাবে পরিচিত লাভ করার জন্যে সকলকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’। এ প্রকল্পের মাধ্যমে দেশকে দরিদ্র ও ক্ষুধা মুক্ত করে আপনারা দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় পৌঁছাবেন। সরকার দেশের উন্নয়নের জন্যে নানা পদক্ষেপ গ্রহণ করায় আগামী ক’বছরের মধ্যে এ দেশ বিশ্বের কাছে উন্নত দেশ হিসেবে পরিচিত লাভ করবে।একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে দেশের উন্নয়নের অগ্রযাত্রা আরো বেশি সাফল্য হতে যাচ্ছে।’

অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন চাঁদপুর সদর পল্লী উন্নয়ন কর্মকর্তা সাধনা রাণী দেবনাথ, সমন্বয়কারী ফারহানা আক্তার, ফিল্ড অফিসার ফরিদ আহম্মেদ, শামছুন্নাহার, কম্পিউটার অপারেটর,সোমা পাল,মাঠ সহকারী মামুন ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানে ৫০ জন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে একটি বাড়ি একটি খামার (৩য় সংশোধিত) প্রকল্পের সমিতির সভাপতি ও ম্যানেজারদের এ প্রশিক্ষণ দেয়া হয়।

প্রতিবেদক : আনোওয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ৯: ১৫ পিএম, ২৫ মে ২০১৭,বৃহস্পতিবার
এজি

Leave a Reply