Home / চাঁদপুর / দু’সন্তানকে নিয়ে অসহায় পিতা পাননি প্রতিবন্ধী ভাতা
দু’সন্তানকে নিয়ে অসহায় পিতা পাননি প্রতিবন্ধী ভাতা

দু’সন্তানকে নিয়ে অসহায় পিতা পাননি প্রতিবন্ধী ভাতা

চাঁদপুর সদর উপজেলার মধ্য মদনা গ্রামে প্রতিবন্ধী দুই সন্তানকে নিয়ে অসহায় হয়ে পড়েছেন এক পিতা। ১৬ বছর পার হলেও কয়েকবার ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী ভাতার আবেদন করেও আজো কোনো প্রতিবন্ধী ভাতা তাদের ভাগ্যে জুটেনি।

তাদের পিতা সেলিম হাওলাদারের শারীরিক সমস্যা থাকার কারণে তিনি ও ভালো কোন কাজ কর্ম করতে পারেনা। তারপরেও অন্যের জমিতে কৃষি কাজ করে প্রতিবন্ধী দু’সন্তানকে নিয়ে কোনো রকম দিনযাপন করছেন।

জানা যায়, চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের মধ্য মদনা গ্রামের হাওলাদার বাড়ির সেলিম হাওলাদারের ঘরে দুই সন্তান হালিম হাওলাদার (১৬) ও হাকিম হাওলাদার (৯) জন্ম থেকেই প্রতিবন্ধী। বড় ছেলে হালিম হাওলাদার ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়ালেখা করে। আর ছোট ছেলে হালিম হাওলাদার মধ্য মদনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।

তাদের পিতা সেলিম হাওলাদার জানান, ‘জন্মগতভাবেই তার দু’সন্তান প্রতিবন্ধী। তারা দু’জনই স্কুলে পড়ালেখা করছে। প্রতিবন্ধী দুই ছেলের জন্য কোথাও থেকে কোন প্রতিবন্ধী ভাতা পাইনি। শুধুমাত্র তাদের স্কুল থেকে উপবৃত্তি হিসেবে কিছু টাকা পাচ্ছেন।’

তিনি আরো জানান, ‘ভাতার জন্য আবেদন করেও কোনো লাভ হয়নি। বহুদিন আগে চান্দ্রা ইউনিয়ন পরিষদে তাদের প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন করা হয়। ওই আবেদনের রিসিভ কপি প্রতিবেদককে দেখিয়ে বলেন, ভাতা পাওয়ার ব্যবস্থা হয়নি। গরীব হিসেবে কৃষি কাজ করে কোন রকম সংসার চালাচ্ছেন। তবে শারিরীক অসুস্থতার কারণে রোদে পুড়ে কিংবা বৃষ্টিতে ভিজে বেশিক্ষণ কাজ করতে পারেন না। তাই তার সন্তান দু’টোর জন্য সরকারিভাবে কোনো প্রতিবন্ধী ভাতা পাওয়া গেলে কিছুটা স্বাভাবিক জীবন পরিচালনা করা যেতো।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ১১ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply