Home / চাঁদপুর / ‘তৃণমূলে উন্নয়নের কেন্দ্রবিন্দু ইউনিয়ন পরিষদ’
‘তৃণমূলে উন্নয়নের কেন্দ্রবিন্দু ইউনিয়ন পরিষদ'

‘তৃণমূলে উন্নয়নের কেন্দ্রবিন্দু ইউনিয়ন পরিষদ’

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন, ইউনিয়ন পরিষদের সেবার মাধ্যমেই সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করছে। সরকারের তৃণমূলে উন্নয়নের কেন্দ্রবিন্দু হচ্ছে ইউনিয়ন পরিষদ। উন্নয়নের সিংহভাগ সেবা দিচ্ছে ইউনিয়ন পরিষদগুলোতে।

বুধবার (১৮ জানুয়ারি) মতলব দক্ষিণ উপজেলার ২নং নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ১০ জন হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জন প্রতিনিধিদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, আপনারা জনগনের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা যথাযথভাবে পালন করবেন। ডিজিটাল পদ্ধতিতে জনগণকে সেবা প্রদান করতে হবে। বাল্য বিবাহ প্রতিরোধে কর্মপরিকল্পনা বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। ইউনিয়নের যে ওয়ার্ডে বাল্য বিয়ে হবে এবং তা প্রমাণিত হলে ওই জন প্রতিনিধিকে জবাবদিহি করতে হবে। ভুয়া জন্ম সনদ প্রদান করলে সে জন্য চেয়ারম্যানকে জবাবদিহি করতে হবে। মাদকের বিরুদ্ধে ঐক্যববদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এটা সামাজিক ব্যাধি। স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ যুব সমাজকে মাদকের বিরুদ্ধে সচেতন করে তোলতে হবে।

ইউপি চেয়ারম্যান মো. আব্দুস ছালাম মামুন মৃধার সভাপতিত্বে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর এস.এম সাহরিয়ার রহমান।

এ সময় পরিষদের সচিব, সকল সদস্যবৃন্দ ও সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হুইল চেয়ার বিতরণের পূর্বে জেলা প্রশাসক নায়েরগাঁও বাজারে যাত্রী ছাউনির উদ্বোধন করেন।

পরে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে শুভেচ্ছা স্বরূপ ক্রেস্ট প্রদান ও ফুল দিয়ে বরণ করা হয়।

মাহফুজ মল্লিক
।। আপডটে, বাংলাদশে সময় ৪: ১০ এএম, ১৯ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply