Home / বিশেষ সংবাদ / জঙ্গি তৎপরতা ঠেকাতে পুলিশের লাঠি ও বাঁশ বিতরণ
জঙ্গি তৎপরতা ঠেকাতে পুলিশের লাঠি ও বাঁশ বিতরণ

জঙ্গি তৎপরতা ঠেকাতে পুলিশের লাঠি ও বাঁশ বিতরণ

টার্গেট কিলিং, গুপ্তহত্যা ও জঙ্গি তৎপরতা মোকাবেলায় বাঁশের লাঠি ও বাঁশি বিতরণ করছে মাগুরা জেলা পুলিশ। রোববার জেলার বিভিন্ন গ্রামের পুরোহিত ও সংখ্যালঘুদের মাঝে এসব লাঠি ও বাঁশি বিতরণ করা হয়।

পাশাপাশি জঙ্গি তৎপরতা, চুরি, ডাকাতি, চাঁদাবাজি, নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে জেলার প্রতিটি গ্রামে ‘লাঠি-বাঁশি প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়েছে।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জানান, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ দেশীয় ও আন্তর্জাতিক জঙ্গি তৎপরতা প্রতিরোধে সিসি ক্যামেরা, পুলিশ বক্স, ইনফরমেশন বোর্ডের পর এবার মাগুরার গ্রামে গ্রামে বাঁশের লাঠি ও বাঁশি বিতরণ করা হয়েছে। ফলে সংখ্যালঘুসহ জেলার সাধারণ মানুষের নিরাপত্তা জোরদার হয়েছে।

আঠারোখাদা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান  বলেন, জঙ্গি তৎপরতা ও নাশকতা ঠেকাতে এসব লাঠি-বাঁশি নিয়ে প্রতিটি গ্রামেই পুরুষের পাশাপাশি মহিলারাও স্বতস্ফূর্ত কাজ করছেন। পুলিশের সহযোগী শক্তি হিসেবে তারা গ্রামে গ্রামে পাহারা দিচ্ছেন। অপরিচিত কাউকে গ্রামে প্রবেশ করতে দেখলে তাকে জিজ্ঞাসাবাদও করছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা গেছে, জঙ্গিদের বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করায় পুরোহিত, সংখ্যালঘু ও সাধারণ মানুষের মাঝে নতুন করে সাহসের সঙ্গে বাঁচার আকাঙ্ক্ষা দানা বাধতে শুরু করেছে। এ ব্যতিক্রমী কার্যক্রম চালু হওয়ায় মানুষের মাঝে স্বস্তি এসেছে।

মাগুরা জেলা পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ  জানান, স্থানীয় জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশের সদস্য, গ্রাম পুলিশ, ব্যবসায়ী প্রতিনিধিসহ স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করে এ নিরাপত্তা কার্যক্রম শুরু করা হয়েছে। জঙ্গি তৎপরতা ঠেকাতে ইতিমধ্যেই এ উদ্যোগ পাড়া মহল্লায় ব্যাপক সাড়া ফেলেছে বলেও জানান এ কর্মকর্তা।(জাগোনিউজ)

নিউজ ডেস্ক : আপডেট ৭:৪০ পিএম, ১২ জুন ২০১৬,রোববার

এইউ

Leave a Reply