Home / সারাদেশ / জঙ্গির ফেলে যাওয়া বোমা নিষ্ক্রিয়ের সময় আহত ‍৬
জঙ্গির ফেলে যাওয়া বোমা নিষ্ক্রিয়ের সময় আহত ‍৬

জঙ্গির ফেলে যাওয়া বোমা নিষ্ক্রিয়ের সময় আহত ‍৬

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে বোমা বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে আত্মঘাতি জঙ্গির রেখে যাওয়া তিনটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়।

পরে বোমাগুলো বিস্ফোরণ করার সময় এতে এক কনস্টেবলসহ ছয়জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (২৪ মার্চ) রাত পৌনে ১১টার দিকে একটি ও ১১টা ৪০ মিনিটের দিকে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এরপর রাত ১২টা ২০ মিনিটের দিকে আরেকটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় বিমানবন্দর সড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

স্প্লিন্টারের আঘাতে আহত পুলিশ কনস্টেবলের নাম আলমগীর হোসেন। তিনি কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তার গাড়ির চালক বলে ‍জানা গেছে। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

স্প্লিন্টারের আঘাতে বাকিদের মধ্যে আহত একজন মহিয়ান মঞ্জু (২৭)। পাবনা থেকে শুক্রবার তিনি ঢাকায় আসেন। বিস্ফোরণ ঘটানোর সময় তিনি ওই এলাকা দিয়ে ‍যাচ্ছিলেন।

আহত মহিয়ান জানান, শুটিংয়ের কাজে কাঁচপুর যাওয়ার পথে বিস্ফোরণে স্প্লিন্টার এসে হাতে লাগে। এ সময় মহিয়ানের হাত দিয়ে রক্ত বের হতে দেখা যায়।

এদিকে বিস্ফোরণ ঘটনোর পর ঘটনাস্থলের দু’ থেকে তিনশ’ গজ দূরে রাস্তায় স্প্লিন্টার ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এছাড়া বিস্ফোরণ ঘটানোর সময় এর তীব্রতায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাদো রংয়ের একটি গাড়ির কাচ ভেঙেছে বলে জানা গেছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া দু’জন আহতের বিষয়টি শুনেছেন বলে জানান।

যদিও বোমা বিস্ফোরণের আগে ডিবির বোম্ব ডিসপোজাল ইউনিট বিমানবন্দর সড়কের উভয় পাশ বন্ধ করে দিয়ে পথচারীদের নিরাপদ দূরত্বে সরে যেতে অনুরোধ জানান।

এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে গোলচত্বরে পুলিশের তল্লাশি চৌকিতে (চেকপোস্ট) হামলার ঘটনায় দায় ‘স্বীকার’ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

শুক্রবার (২৪ মাচর্) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই হামলার পর আইএসের মুখপত্র আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি তৎপরতা তদারককারী সংস্থা সাইট এ তথ্য জানায়। (বাংলানিউজ ও এনটিভি)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ০৩: ১৭ এএম, ২৫ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply