Home / চাঁদপুর / ওজন বিতর্ক নিরসনে চাঁদপুর সিএসডি থেকে স্কেলে চাল উত্তোলন
ওজন বিতর্ক নিরসনে চাঁদপুর সিএসডি থেকে স্কেলে চাল উত্তোলন

ওজন বিতর্ক নিরসনে চাঁদপুর সিএসডি থেকে স্কেলে চাল উত্তোলন

চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের উপস্থিতিতে চাঁদপুর সিএসডি থেকে স্কেল মেপে চাল উত্তোলন করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানরা উপস্থিত থেকে ডিজিটাল স্কেলে মেপে জাটকা রক্ষার কর্মসূচি ও বিজিডি’র চাল উত্তোলন করেন।

এ বিষয়ে সদর উপজেলা নির্হাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান চাঁদপুর টাইমসকে বলেন, ‘দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যানদের অভিযোগ ছিলো যে সিএসডি থেকে তাদেরকে চাল ওজনে কম দেয়া হয়। এসব চাল জেলেসহ দুস্থ্যদের মাঝে বিতরণকালে যার প্রভাব পড়ে। এজন্য আমরা উপস্থিত থেকে স্কেলে মেপে চাল উত্তলোন করছি। আমাদের উদ্দেশ্য হলো সরকারের এই প্রকল্পটি যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয়। কোথায় দুর্নীতি আছে কিনা, তা আমরা ক্ষতিয়ে দেখবো। যার বিরুদ্ধে দুর্নীতির প্রমান মিলবে জেলা প্রশাসকের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোনো অবস্থাতেই জেলে বা দুস্থ্যদের চাল কম দেয়া যাবে না। এখন থেকে স্ব-স্ব চেয়ারম্যানরা উপস্থিত থেকে তাদের চাউল স্কেলে মেপে বুঝে নিবেন।’

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর সিএসডি’র ব্যবস্থাপক সালমা আক্তার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়াম্যান সংগঠনের সভাপতি ও তরপুরচন্ডি ইউপি চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, সাধারণ সম্পাদক ও রাজরাজেশ্বর ইউপি’র চেয়ারম্যান হযরত আলী বেপারী, হানারচর ইউপি’র চেয়ারম্যান হাজী আব্দুর সাত্তার রাঢ়ী প্রমুখ।

প্রসঙ্গত, এ দিন দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উত্তোলনকৃত দুই ট্রাক চাল হানারচর ইউনিয়নের হরিণা ফেরীঘাটের স্কেলে মাপা হয়। সেখানের স্কেলে পূর্বে ওজন দেয়া প্রতি ট্রাক চাউল প্রায় ২শ’ কেজি কম দেখা যায়।

সচেতন মহলের দাবি, সিএসডি গোডাউনের চালের ওজনে কোথায় ‘ভূত’ রয়েছে বিষয়টি যেনো জেলা প্রশাসন ভালো করে ক্ষতিয়ে দেখেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১০: ১৩ পিএম, ১৭ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply