Home / চাঁদপুর / চিকনগুনিয়া : ৩ দিনে চাঁদপুর সরকারি হাসপাতালে ২৫ শিশু
Chandpur General Hospital
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ফাইল ছবি

চিকনগুনিয়া : ৩ দিনে চাঁদপুর সরকারি হাসপাতালে ২৫ শিশু

আবহাওয়া পরিবর্তনের কারনে চিকনগুনিয়া, ভাইরাস ফিভার ও টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে গত ৩ দিনে আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ২৫ জন শিশু রোগী ভর্তি হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে হাসপাতালেল ৩য় তলায় শিশু বিভাগে সরজমিনে ঘুরে দেখা যায়, ওই বিভাগে যতোজন শিশু রোগী ভর্তি রয়েছেন তাদের মধ্যে বেশির ভাগ রোগীই জ্বরে আক্রান্ত হয়েছেন।

চাঁদপুর শহর এবং জেলার বিভিন্ন স্থান থেকে আসা রোগীরা হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। রোগীর অভিবাবকরা জানান, গত ক’দিন ধরেই তাদের শিশু সন্তানরা জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পড়লে তারা তাদেরকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে এন ভর্তি করান।

প্রচন্ড গরম এবং বৃষ্টি হওয়ায় আবহওয়া দুর্যোগের কারনে বিভিন্ন বয়সী শিশুরা জ্বর, সর্দি, কাশি, বমি, পাতলা পায়খানাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ার কারণ বলে জানা গেছে।

রোববার দুপুরে চাঁদপুর সরকারি হাসপাতালের তৃতীয় তলার শিশু বিভাগে খবর নিয়ে জানা যায়, গত ১৬ জুন থেকে ১৮ জুন রোববার দুপুর পর্যন্ত সর্বমোট ২২ জন শিশু রোগী ভর্তি হয়েছে। এরমধ্যে ১৬ জুন শুক্রবার সারাদিনে ভর্তি হয়েছে ৮ জন, ১৭ জুন সারাদিনে ভর্তি হয়েছে ৬ জন এবং ১৮ জুন রোবাবার দুপুর ১ টা পর্যন্ত মোট ৮ জন শিশু রোগী জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

এসব শিশু রোগীরা জ্বর, সর্দি, বমি , পাতলা পায়খানা, নিউমিনিয়া কিংবা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়াও আরো ৮/১০ জন রোগী গত কয়েকদিন ধরে চিকিৎসাসেবা নেয়ার পর সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছেন। এবং অনেক শিশু রোগীকে অভিভাবকরা হাসপাতালে নিয়ে এসে ডাক্তার দেখিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়ে চলে যান।

এ ব্যাপারে হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ মিজানুর রহমানের সাথে আলাপকালে তিনি চাঁদপুর টাইমসকে বলেন, ‘আবহাওয়া পরিবর্তনের কারনে শিশুরা হঠাৎ ভাইরাল ফিভার, চিকনগুনিয়া, টাইফয়েড জ্বর, সর্দি, কাশ, বমি, পাতলা পায়খানাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়ছে। এখন প্রচন্ড গরমে বৃদ্ধ এবং শিশুরা বেশি অসুস্থ্য হয়ে পড়ছে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১: ০০ এএম, ১৯ জুন ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply