Home / চাঁদপুর / চাঁদপুরে স্কুল-কলেজ ফাঁকি দিয়ে অনৈতিকতায় জড়াচ্ছে শিক্ষার্থীরা
চাঁদপুরে স্কুল-কলেজ ফাঁকি দিয়ে অনৈতিকতায় জড়াচ্ছে শিক্ষার্থীরা
ছবিতে থাকা ক’জনের অপরাধকে তুলে ধরা আমাদের উদ্দেশ্য নয় তাই ছবিগুলো অস্পষ্ট করে দেয়া হয়েছে, উদ্দেশ্য জেলাজুড়ে ঘটে যাওয়া অপরাধচিত্রের নমুনা তুলে ধরা। ছবিটি চাঁদপুর বড়স্টেশন মোলহেড থেকে তোলা।

চাঁদপুরে স্কুল-কলেজ ফাঁকি দিয়ে অনৈতিকতায় জড়াচ্ছে শিক্ষার্থীরা

চাঁদপুরে বিভিন্ন স্কুল এবং কলেজের শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে শহরের আনাচে-কানাচে ঘুরে বেড়াচ্ছে আর অনৈতিকতা জড়াচ্ছে। ভ্রমণের নাম করে চাঁদপুরের পর্যটন কেন্দ্রগুলোতে গিয়ে প্রকাশ্যে ধুমপান করছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ জেলার ভাবমূর্তি

শিক্ষার্থীদের মধ্য স্কুল ও কলেজ পোশাক পরিহিত অবস্থায় ১০ থেকে ১৫ জন একত্র হয়ে একাসাথে বসে ধুমপান করে। আর এই চিত্র খুব শহজে দেখা মিলে চাঁদপুর বড়স্টেশন মোহলেডে। প্রতিদিন জেলার বিভিন্ন স্কুল ও কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীরা তারা ক্লাস ফাঁকি দিয়ে বড়স্টেশন ও চাঁদপুর শহরতলীতে থাকা পার্কে ঘুরছে।

এর মধ্যে ৮ম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের দেখা মিলে বেশি। প্রতিদিন লাকসাম থেকে আসা ডেমু ও সাগরিকা ট্রেনের ছাদে করে স্কুল/কলেজ ড্রেস পরা শতাধিক শিক্ষার্থী ক্লাস চরাকালিন সময়ে চাঁদপুর মোলহেড এলাকায় ঘুরতে ঘুরতে আসে নানা অপরাধে জড়িয়ে পড়ছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুর মোলহেডে গিয়ে দেখা গেছে চাঁদপুরের হাজীগঞ্জ মডেল পাইলট স্কুল এন্ড কলেজের ১২ থেকে ১৫ জন শিক্ষার্থী একত্রে ঘুরে বেড়াচ্ছে। তারা ক্লাস ফাঁকি দিয়ে মোলহেডে একত্রে বসে ধুমপান করছে।

হাজীগঞ্জ মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকে শিক্ষার্থীদের মধ্যে ৯ম থেকে ১০ শ্রেণীর ক’জন ছাত্রের সথা কথা হয় প্রতিবেদকের সাথে। তাদের মধ্যে কেউ জানায় স্কুল ক্লাস শেষ করেই মোলহেডে ঘুরতে এসেছে। আবার কেউ বলে তারা আজ ক্লাসেই যায়নি।

এমন দৃশ্য দেখে মোলহেডে আসা ক’জন দর্শণার্থী জানায়, শিক্ষার্থীদের ক্লাস ফাঁকি দেওয়ার কারণে তারা পরীক্ষার ফলাফল খারাপ করছে। আর যারা ক্লাস ফাঁকি দিয়ে ঘুরতে আসে এর মধ্যে স্কুল ও কলেজের শিক্ষক ও অভিভাবকগণ দায়ী। তাদের দায়িত্ব অবহেলার কারণে শিক্ষার্থীরা পড়াশুনা থেকে ঝড়ে পড়ছে। মোলহেডে এসে যা দেখা যাচ্ছে বেশির ভাগই শিক্ষার্থী। তারা দলবদ্ধ ভাবে স্কুলসমেয় বেপরোয়া চলাফেরা করছে। তারা প্রত্যেকেই ধুমপানে আসক্ত হয়ে পড়েছে। এখনই যদি তাদের এই পথ থেকে ফরিয়ে না আনা যায়, তাহলে তরুণ প্রজন্মে ভবিষ্যৎ বলতে কিছু বাকি থাকবে না।

এ বিষয়ে হাজীগঞ্জ মডেল পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ চাঁদপুর টাইমসকে বলেন, হাজীগঞ্জ মডেল পাইলট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা বেপরোয়া ঘুরে বেড়ায় তা আগে আর কেউ আমাকে বলেনি। তবে প্রমাণসহ পেলে অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

শরীফুল ইসলাম,চাঁদপুর:
: আপডেট, বাংলাদেশ ৫: ০০ এএম, ৪ আগস্ট ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply