Home / চাঁদপুর / চাঁদপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা
চাঁদপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা

চাঁদপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে রোববার (২৬ মার্চ) বেলা ১১ টায় চাঁদপুর সার্কিট হাউজে আলোচনা সভা, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল।

তিনি বলেন ,‘মুক্তিযোুদ্ধারা বাংলার গর্বিত সন্তান। যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা দিবস পেয়েছি। আর এ গর্বিতদের জন্যে কিছু করতে পারলে আমাদের কাছেও অনেক ভালো লাগে। চাঁদপুরের যে ক’জন মুক্তিযোদ্ধা ভাতা পেতো তার পরিমাণ বাড়ানো হয়েছ্। এখন অনেক মুক্তিযোদ্ধা নিয়মিত ভাতা পাচ্ছেন। আমরা বিভিন্ন সময় দু’জন করে মুক্তিযোুদ্ধা স্বাবলম্বী হওয়ার জন্যে আর্থিক সহযোগিতা দিয়ে আসছি।’

তিনি আরো বলেন , ‘অনেক সময় বড় দুঃখ হয় আমার, দেখা যায় অনেক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রয়েছেন তারাই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানেন না। এমন কি তার বাবা কোথায় যুদ্ধ করেছে তাও তারা বলতে পারবে না। সে সব পরিবারের উদ্দেশ্যে বলছি আপনারা পরিবারকে রক্ষা করুন। কারণ নিজের পরিবারকে রক্ষা না করে অন্যকে কখনো ভালো পরামর্শ দেয়া যায় না। ’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আই সি টি ও শিক্ষা) মো. আবদুল হাই, জেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা প্রশাসকের সহধর্মিণী অধ্যাপিকা আকতারী জামান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর সদর মুক্তিযোুদ্ধা সংসদের কমান্ডার আবুল কালাম চিশতী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আ.হাফিজ খান প্রমুখ।

চাঁদপুর সদর সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাসের পরিচালনায় চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম শাহিন,সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা,চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালিউর রহমান অলি,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মহসীন পাঠান, ইয়াকুব আলী মাস্টার মৃণাল কান্তি সাহা,চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন,সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড.মোহাম্মদ ইয়াসিন আরাফাত, মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন ।

আলোচনা শেষে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ০৯:৪৭ পিএম, ২৬ মার্চ ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply