Home / চাঁদপুর / চাঁদপুরের ৫ গুনিজনকে শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান
চাঁদপুরের ৫ গুনিজনকে শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান

চাঁদপুরের ৫ গুনিজনকে শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান

চাঁদপুরের ৫ গুনি শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) রাত ৮টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রাপ্ত গুনী শিল্পিবৃন্দরা হলেন : কণ্ঠ সংগীতে শান্তি ভূষণ রক্ষিত। নাট্যকলায় সম্মাননা মো. মজিবুর রহমান দুলাল। যন্ত্র সংগীতে সুরজিৎ চক্রবর্তী। যাত্রাশিল্পে কেশব চন্দ্র সুর ও ফটোগ্রাফিতে আলম পলাশ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, ‘যারা সাংস্কৃকিতে জ্ঞান অর্জন করেছেন তারা ত্যাগি মানুষ। যারা ত্যাগি তারা কখনো সমাজ থেকে কিছু পাওয়ার আসা করে না। তাদের অবদান শুধু সমাজে দিয়ে যাওয়া। বাংলাদেশের মধ্যে যে জেলায় শিক্ষিত লোক বেশি, সেই জেলায় কিন্তু গুনি ব্যক্তিবর্গও বেশি। সেই ক্ষেত্রে চাঁদপুরে শিক্ষিত লোকের পাশাপশি অনেক গুনি শিল্পী রয়েছে।

তিনি আরো বলেন, এখানে যাদের সম্মননা দেওয়া হচ্ছে, আগামিতে যদি আরো ভালো ভাবে আয়োজন করা হয় তাহলে এই আয়োজন স্বার্থক হবে। যে’কজ গুনি শিল্পীদের সম্মাননা দেওয়া হচ্ছে তারা আমাদের গৌরব। আসুন আমরা সবাই একত্রিত হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে সোনার বাংলা গড়ে তুলি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মনোহর আলী, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, সাধরাণ সম্পাদক অ্যাড. বদিউজ্জামান কিরণ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়–য়াসহ বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের কর্মীবৃন্দ। আলোচনা সভা শেষে সংবর্ধিত অতিথিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে অনুষ্ঠানের অতিথিবৃন্দ। পরে জেলা শিল্পকলা একাডেমি পরিবশেনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিবেদক -শরীফুল ইসলাম
।। আপডটে, বাংলাদশে সময় ২ : ১০ এএম, ১৯ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply