Home / চাঁদপুর / ‘চাঁদপুরের মানুষ ভালো, তাই আইন-শৃঙ্খলাও ভালো’
chandpur legal aid comitee

‘চাঁদপুরের মানুষ ভালো, তাই আইন-শৃঙ্খলাও ভালো’

চাঁদপুরের জেলা ও দায়রা জজ মোঃ সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, চাঁদপুরে বিচার বিভাগের সাথে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সুন্দর সমন্বয় রয়েছে। ফলে বিচারকদের বিচারিক কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা হচ্ছে না। এ জেলার মানুষগুলোও ভালো। তাই আইন-শৃঙ্খলা পরিস্থিতিও অন্য যে কোন জেলার চাইতে ভাল।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকালে তাঁর কার্যালয়ের মিলনায়তনে চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

আগামি ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য জাতীয় লিগ্যাল এইড দিবসকে সামনে রেখে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা ও দায়রা জজ মোঃ সালেহ উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে আরো বলেন, লিগ্যাল এইড কার্যক্রম দুঃস্থ ও অসহায় বিচারপ্রার্থীদের জন্য। বিনা খরচে, সরকারি সহায়তায়ও যে অসহায় মানুষ বিচার পেতে পারে সেই উদ্দেশ্যেই সরকার এই কার্যক্রমটি হাতে নিয়েছে। এই বিষয়টির যত প্রচার হবে অসহায় মানুষ তত উপকৃত হবে।

তিনি বলেন, রাষ্ট্রের বিচারে সব নাগরিক সমান। সামাজিক সাম্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠাই লিগ্যাল এইডের উদ্দেশ্য। তিনি জানান, আগামী ২৮ এপ্রিল জাতীয় লিগ্যাল এইড দিবস পালন করা হবে। এ দিবসটিকে যথাযথ মর্যাদায় পালনের উদ্দেশ্যে চাঁদপুরেও বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মতবিনিময় সভায় বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আতোয়ার রহমান, যুগ্ম জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. মুরশিদ আহমেদ, সিনিয়র সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা শুভ্রা চক্রবর্তী।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি ও চাঁদপুর দর্পণের সম্পাদক ইকরাম চৌধুরী, সাবেক সভাপতি ও দৈনিক মতলবের আলোর সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, দৈনিক মেঘনা বার্তার সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর কণ্ঠের নির্বাহী সম্পাদক মির্জা জাকির, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক জাকির হোসেন, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক ও প্রকাশক মোশারফ হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাপ্তাহিক দিবাচিত্রের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদার, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর জমিনের প্রধান সম্পাদক মাসুদ আলম, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, দৈনিক সুদীপ্ত চাঁদপুরের বার্তা সম্পাদক এম আর ইসলাম বাবুসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ন’টায় ইলিশ চত্ত্বর এর সামনে থেকে র‌্যালি, সকাল সাড়ে ন’টায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন, লিগ্যাল এইড মেলার উদ্বোধন এবং সকাল ১০ টায় আলোচনা সভা।

জেলা জজ দিবসটিকে কেন্দ্র করে চাঁদপুরের পত্র-পত্রিকাগুলোতে বিনা খরচে একটি ক্রোড়পত্র প্রকাশের আহবান জানান।

উপস্থিত সম্পাদকবৃন্দ সর্বসম্মতভাবে ক্রোড়পত্র প্রকাশে সম্মতি প্রদান করেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১: ৫৩ পিএম , ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply