Home / চাঁদপুর / চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন
চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুর জেলা প্রাশসনের সহযোগিতায় ও জেলা বিআরটিএ’র আয়োজনে পেশাজীবী গাড়ি চালকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনি বৃস্পতিবার (২২ মার্চ) সকাল ১০টায় জেলা বিআরটিএ’র অফিস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

‘চালালে গাড়ি সাবধানে বাঁচবে সবাই প্রাণে’ এ শ্লোগানে প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন।

তিনি বলেন, ‘মানুষের জীবন অনেক মূল্যবান সম্পদ, একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। কারণ একজন মানুষ দুর্ঘটনার কবলিত হলে তার পরিবারের জীবন যাপন কষ্ট হয়ে দাঁড়ায়। একজন চালকের হাতে অনেক মানুষের দায়িত্ব নিভর করে। একজন চিকিৎসকের যেমন অভিজ্ঞ প্রয়োজন হয় ঠিক তেমন একজন গাড়ি চালকের ও অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে। এ ক্ষেত্রে আপনাদের প্রশিক্ষণের দরকার বেশি। কারণ একজন মানুষ সড়কে দুর্ঘটনার পর চিকিৎসকের কাছে আসেন। একজন অভিজ্ঞ চালক থাকলে দুর্ঘটনার সম্ভাবনা কম থাকে। দুর্ঘটনা এড়াতে আমাদের পেশাজীবী চালকদের প্রশিক্ষণ গ্রহণ ও ট্রাফিক আইন মেনে চলতে হবে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) চাঁদপুর জেলা শাখার সহকারী পরিচালক শেখ ইমরান হোসেনের সভাপতিত্বে ও মোটরযান পরিদর্শক মেহেদি হাসানের পরিচালনায় প্রশিক্ষক হিসাবে ছিলেন, চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে অটো মোবাইল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর মো. মাহবুবুর রহমান, ট্রাফিক ইনচার্জ মো. দেলোয়ার হোসেন জেলা সরকারি গাড়ী চালক কল্যান সমিতি সভাপতি মো. মাহবুবুর রহমান, জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, মো. আনোয়ার হোসেন মুন্সি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ’র কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

প্করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ১১ পিএম, ২২ মার্চ ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply