Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / খাদেরগাঁও ইউপি নির্বাচন ১৬ এপ্রিল
Motlob Dokkhin
প্রতীকী

খাদেরগাঁও ইউপি নির্বাচন ১৬ এপ্রিল

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফের তারিখ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশন।

স্থগিত হওয়া ওই ইউনিয়নের নির্বাচন আগামী ১৬ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর।

বহু জল্পনা কল্পনার পর দ্বিতীয় বারের মত নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ায় ভোটার ও প্রার্থীদের মধ্যে উৎসবের আমেজ দেখা দেয়। গত ৪ জুন ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হাইকোর্টের স্থগিতাদেশের কারণে নির্বাচন বন্ধ হয়ে যায়।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ মঞ্জুর হোসেন রিপন (প্রতীক নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হাই (প্রতীক ধানের শীষ) ও সতন্ত্রসহ ৩ জন চেয়ারম্যান পদে এবং ৩১ জন পুরুষ ও মহিলা মেম্বার প্রতীক বরাদ্দ পেয়ে পোষ্টার, লিফলেট ও ব্যানার সাজিয়ে প্রচার প্রচারনায় করেছিলেন।

নারায়ণপুর ইউনিয়নের একটি ওয়ার্ডের ভোটার স্থানান্তরিত করে খাদেরগাঁও ইউনিয়নের একটি ওয়ার্ডে অন্তর্ভূক্ত করায় নারায়নপুর ইউনিয়নের বারিগাঁও গ্রামের জসিম শেখসহ দু’ব্যক্তি হাইকোর্টে মামলা দায়ের করে।

নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের দিন (২০ মে) হাইকোর্ট থেকে নির্বাচন স্থগিত করে দেয়।

পরবর্তীতে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ৩১ ডিসেম্বর। সে নির্বাচনের একদিন পূর্বে অর্থ্যাৎ ৩০ ডিসেম্বর ফের হাইকোর্ট থেকে নির্বাচন স্থগিত করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ ) উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৬ এপ্রিল পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে নির্বাচনের তারিখ ঘোষণা ও নির্বাচন স্থগিত হওয়ায় ভোটার ও প্রার্থীদের মধ্যে এখনও আশঙ্কা কেটে উঠেনি।

প্রতিবেদক-মাহফুজ মল্লিক
।। আপডটে,বাংলাদশে সময় ১০ : ১৭ পিএম, ০৯ মার্চ ২০১৭ বৃহস্পতিবার

এজি/এইউ

Leave a Reply