Home / চাঁদপুর / ‘কয়েক মাসের মধ্যে পৌর এলাকার সব রাস্তাঘাট ঠিক হয়ে যাবে’
মেয়র নাছির
চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ (ফাইল ছবি)

‘কয়েক মাসের মধ্যে পৌর এলাকার সব রাস্তাঘাট ঠিক হয়ে যাবে’

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেছেন, ‘আগামী কয়েক মাসের মধ্যে পৌর এলাকার রাস্তাঘাট সব ঠিক হয়ে যাবে। বর্তমানে যে সমস্যাটুকু হচ্ছে সেটা কিছুটা বিদুৎ না থাকার ফলে হচ্ছে। আশা করছি আগামী দু’এক দিনের মধ্যে এর সমাধানও হয়ে যাবে।’

মঙ্গলবার (২৩ মে) সকাল সাড়ে ১১টায় চাঁদপুর পৌরপাঠাগারে পৌরসভার তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরন প্রকল্প (ইউজিআইআইপি-৩) এর আওয়তায় নগর সমন্বয় কমিটি (টিএলসিসি) এর বিশেষ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানি সমস্যা নিয়ে পৌর মেয়র বলেছেন, পৌরবাসীর বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিতকরণে ৫ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে দুটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণ চলতি বছরেই এর কাজ শেষ হবে। আশা করছি আগামী ২৫ বছরেও চাঁদপুর পৌরসভার নাগরিকদের বিশুদ্ধ পানির সমস্যা হবে না।

মেয়র বলেন, পৌরবাসী তাদের সেবার জন্য আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তাই পৌরবাসীর সমস্যা সমাধানে আমাদের কাজ করে যেতে হবে। পৃথিবীর কঠিন কাজগুলোর মধ্যে অন্যতম হচ্ছে মানব সেবা করা। আমাদেরর মধ্যে বিভিন্ন দল গোষ্ঠি ও বিভিন্ন মতের লোক থাকতে পারে। কিন্তু আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীর সেবা তাদের দৌঁড়গোড়ায় পৌছে দেয়া।
তিনি বলেন, পৌরসভার আইনে বলা আছে তৃনমূলের উন্নয়নের লক্ষ্যে টিএলসিসি সভা ও কমিটি। তারই আলোকে চাঁদপুর পৌরসভা টিএলসিসি সভা করে আসছে। পৌর পরিষদের বাইরে ব্যবসায়ী, পেশাজীবী, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিকরা এ কমিটির সদস্য হয়ে কাজ করে যাচ্ছেন। এর মাধ্যমে তৃণমূল পর্যায়ের সমস্যা সভা গুলোতে ওঠে আসে। তৃণমূল পর্যায় থেকে পৌরবাসীর সেবার মান উন্নয়নে লক্ষ্যেই টিএলসিসি। আজকের সভায় আগামী অর্থ বছরে কেমন বাজেট দেখতেচান এ বিষয়ে আলোচনা হয়েছে। প্রতিবছরের ন্যায় এবছরও সকল নাগরীকের মতামতের ভিত্তিতে পৌরবাসীকে একটি সুন্দর ও গ্রহণযোগ্য বাজেট উপকার দিতে পারবো বলে আশা করছি।

বর্তমানে পৌর কর্মকর্তা, কর্মচারীদের বেতন ভাতা বৃদ্ধি হয়েছে, একটা কথা মনে রাখতে হবে পৌরসভার আয় বৃদ্ধি না হলে উন্নয়ন কিছুটা হলেও ব্যাহত হয়। আগামী দিনে আপনাদের সকলের সহযোগীতা নিয়েই পৌর সভার সকল প্রকার উন্নয়ন কাজকে এগিয়ে নিয়ে যাবো।
পৌরসভার প্রধান হিসাব রক্ষক মফিজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন পৌর সচিব আবুল কালাম ভূঁইয়া, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিএলসি সদস্য জেলা ন্যাপ সভাপতি আবুল কালাম পাটওয়ারী, জেলা ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী সাহাদাত, পৌর কর্মচারী পরিষদের সভাপতি আবব্দুর রশিদ সর্দার,পৌর সভার নির্বাহী প্রকৌশলী এএইচএম শামসুদ্দোহা,শাহাজাহান মাতাব্বর, জেলা পরিষদের নির্বচিত সদস্য খোদেজা রহমান, রাজ্জাক মোল্লা, কৃষ্ণা সাহা, আক্তার হোসেন বাচ্ছু পাটওয়ারী।

এছাড়াও উপস্থিত ছিলেন টিএলসিসি সদস্য প্যানেল মেয়র শাহনাজ রহমান, কাউন্সিলর, ডি এম শাহজাহান, শাহ আলম বেপারী, নাছির চোকদার, হাবিবুর রহমান দর্জি, খান বাহাদুর, মাইনুল ইসলাম, মামুনুর রহমান দোলন, ফরিদা ইলিয়াছ, লায়লা হাসান চৌধুরী প্রমুখ।

মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ১ : ১০ পিএম, ২৪ মে ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply