Home / চাঁদপুর / চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে দু’কৃতি সন্তানের জন্মদিন পালিত
কমান্ডার ওয়াদুদ ও ডা. বদরুন নাহারের জন্মদিন পালিত

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে দু’কৃতি সন্তানের জন্মদিন পালিত

“বাংলাদেশকে জানতে হলে-মুক্তিযোদ্ধাদের চিনতে হবে” এই শ্লোগানে চাঁদপুরে এই প্রথমবারের মতো সরকারিভাবে দু’মুক্তিযোদ্ধা জন্মদিন পালন করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) ছিলো চাঁদপুরের দুই কৃতি সন্তান জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ ও স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরীর শুভ জন্মদিন।

এই দুই মুক্তিযোদ্ধার শুভ জন্মদিন উপলক্ষে নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধাদের অবদান ও মুক্তিযোদ্ধা কি? তারা দেশের জন্য কি ত্যাগ শিকার করছে এসব বিষয় নিয়ে চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে শিশুদের নিয়ে তাদের জন্মদিন পালন করে।

বিকাল ৩টায় চাঁদপুর শিশু একাডেমীর মিলনায়তের আনন্দঘন পরিবেশে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ ও স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরীর শুভ জন্মদিন উপলক্ষে প্রথমে শিশুদের নিয়ে প্রদীপ প্রজ্জলন, ফল দিয়ে বরণ, কেক কাটা, মিষ্টি মুখ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোচনা সভায় জেলা শিশু একাডেমীর শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদের সভাপতিত্বে এবং প্রশিক্ষক মৃনাল সরকারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই।

অনুষ্ঠানে প্রথমে অনুভতি প্রকাশ করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ ও পরে স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাফিজ খান, সহকারী কমান্ডার মহাসীন পাঠান, ইয়াকুব আলী, চাঁদপুর প্রেসব্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদের স্ত্রী রহিমা ওয়াদুদ, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের সভাপতি কে এম মাসুদ প্রমুখ।

অনুষ্ঠানে এই দুই মুক্তিযোদ্ধার জীবন বৃত্তান্ত তুলে ধরা হয় এবং তাদের উদ্যোশ্যে শিশুরা দেশাত্ববোধক সংগীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন।

এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ বলেন, বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও লালন করছে এটা আমি বিশ্বাস করি। শিশু একাডেমীতে জেলা প্রশাসনের আয়োজনে আমাদের যেই সংবর্ধনা দিয়েছে এবং শিশুদের নিয়ে জন্মদিন পালন করেছে এটা চাঁদপুরেই নয় সারা দেশের মধ্যে প্রথমবারের মতো হয়েছে বলে আমি বিশ্বাস করি। এই জন্য আমি চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও জেলা শিশু একাডেমীর শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, বর্তমান প্রজন্ম সন্ত্রাস, দুর্নীতি ও মাদক থেকে দূরে থেকে এই দেশটিকে গড়ে তুলবে এটাই মুক্তিযোদ্ধারা বিশ্বাস করে।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ০০ এএম, ১৬ জানুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply