Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল আউয়াল ও কাব শিক্ষক জামাল নির্বাচিত
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল আউয়াল ও কাব শিক্ষক জামাল নির্বাচিত
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল আউয়াল ও কাব শিক্ষক জামাল।

কচুয়ার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল আউয়াল ও কাব শিক্ষক জামাল নির্বাচিত

চাঁদপুরের কচুয়া উপজেলার ৮৩নং পালগিরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আউয়াল ২০১৭ সালের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও ৭৮নং পূর্বসাহেদাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ জামাল হোসেন ২০১৭ সালের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠকাব শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শিক্ষার গুনগত মানোন্নয়ন, কর্মক্ষেত্রে অভূতপূর্ব অবদান রাখায় মঙ্গলবার কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের কার্যালয়ে তাদের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসাবে মনোনিত করা হয়।

মোঃ আব্দুল আউয়াল ২০০৮ সালে কচুয়ার উত্তর মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সর্ব প্রথম যোগদান করেন। পরবর্তীতে তিনি পালগিরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সততা ও সুনামের সাথে প্রাথমিক শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের আকিয়ারা গ্রামের অধিবাসী প্রাক্তন প্রধান শিক্ষক ও বর্তমান আমেরিকা প্রবাসী মোঃ আবুল হোসেনের সুযোগ্য সন্তান মোঃ আব্দুল আউয়াল প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায়, কাজের পুরস্কার স্বরূপ তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।

এক প্রতিক্রিয়ায় তিনি ২০১৭ সালের উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ হেমায়েতুল ভূইয়া ফারুক এর প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে মোঃ জামাল হোসেন ২০০১ সালের ১২ মার্চ সর্ব প্রথম কচুয়ার পশ্চিম সহদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের অধিবাসী আব্দুর রব মাষ্টারের সুযোগ্য সন্তান মোঃ জামাল হোসেন বর্তমানে স্কাউট উডবাজার হিসেবে কর্মরত রয়েছেন এবং তিনি প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায়, পরপর তিনবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠকাব শিক্ষক নির্বাচিত হন। তার স্ত্রী মানছুরা আক্তারও একজন স্কুল শিক্ষক। ব্যক্তি জীবনে তিনি এক মেয়ের জনক। এছাড়াও ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী নাজমুন নাহার নীহা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিশু নির্বাচিত হয়েছে।
এক প্রতিক্রিয়ায় তিনি ২০১৭ সালের উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠকাব নির্বাচিত হওয়ায় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ হেমায়েতুল ভূইয়া ফারুক ও সহাকারী শিক্ষা অফিসারদের প্রতি কৃতজ্ঞতা জানান।

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
: আপডেট, বাংলাদেশ ১১: ৫০ পিএম, ২৬ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply