Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ : মামা-খালু আটক
এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ : মামা-খালু আটক

এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ : মামা-খালু আটক

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের হস্তক্ষেপে খাদিজা আক্তার বাল্যবিয়ে থেকে মুক্তি পেলো। এ ঘটনায় কিশোরী খাদিজার মামা ও খালুকে আটক করা হয়েছে।

জানা যায় চাঁদপুর সদর উপজেলার নানুপুর গ্রামের নুরে আলম তালুকদারের কন্যা সাড়ে ১৬ বছর বয়সী খাদিজা আক্তারের সাথে ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা লোহাগড় গ্রামের মো. শরীফ হোসেনের সাথে ১৩ অক্টোবর বৃহস্পতিবার পারিবারিক ভাবে বিয়ের আয়োজন করা হয়।

অপ্রাপ্ত বয়সে খাদিজার বিয়ের আয়োজন করায় গায়ে হলুদের দিন বুধবার (১২ অক্টোবর) রাতে বাল্যবিয়ের খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এস আই রাশেদুজ্জামান সর্গীয়ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পুলিশ গায়ে হলুদের আয়োজন বন্ধ করে দেন এবং অপ্রাপ্ত বয়সে খাদিজার বিয়ে না দেওয়ার শর্তে তার পরিবারের লোকজনের কাছে মুচলেকা গ্রহণ করেন।

কিন্তু পরদিন বৃহস্পতিবার পুনরায় তারা সে শর্ত অমান্য করে খাদিজার বিয়ের আয়োজন করলে পুলিশ সুপার শামসুন্নাহার বাল্যবিয়ে বন্ধ করতে ব্যাবস্থা নিতে এস আই রাশেদুজ্জামানকে নির্দেশ দেন।

পরে বৃহস্পতিবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দিয়ে মেয়ের মামা মোহাম্মদ আলী ও খালু মো. এরশাদকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করে থানায় নিয়ে যান।

এ ব্যাপারে ইউপি মেম্বার মনির ঢালী চাঁদপুর টাইমসকে বলেন, ‘বাল্য বিয়ের কথা শুনে এসপি ম্যাডাম আমাকে ফোন করেছিলেন। তিনি বলেছেন স্থানীয় প্রতিনিধি হিসেবে বিয়ে বন্ধ করার জন্য আমি যেনো ব্যাবস্থা নেই। এজন্য খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি।’

চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুজ্জামান বলেন, ‘খাদিজার পরিবার বলেছেন সে চার বছর আগে বাগাদী গনি উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়াশুনা করেছে। কিন্তু তার বয়স হচ্ছে সাড়ে ১৬ বছর। আমি গায়ে হলুদে এসে বিয়ের আযোজন বন্ধ করে দিয়েছি এবং মেয়ের পরিবার মুচলেকা দিয়েছে। আজ (বৃহস্পতিবার) আবার বিয়ের খবর পেয়ে এস পি ম্যাডামের নিদ্দের্শে আয়োজন বন্ধ করে দিয়ে মেয়ের মামা এবং খালুকে জিজ্ঞাসা করার জন্য থানায় নিয়ে যাচ্ছি।’

এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ : মামা-খালু আটক

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply