Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / এমপিওর দাবিতে মতলব দশানি দাখিল মদ্রাসার মানববন্ধন
এমপিওর দাবিতে মতলব দশানি দাখিল মদ্রাসার মানববন্ধন

এমপিওর দাবিতে মতলব দশানি দাখিল মদ্রাসার মানববন্ধন

মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের দশানী বোরহানুল উলূম দাখিল মাদ্রাসা এমপিওভূক্ত করার দাবিতে মাদ্রাসা প্রাঙ্গণে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী মানবন্ধন কর্মসূচি পালন করেছে।

মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা মো. হাবিব উল্যাহ সরকারের নেতৃত্বে এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আ. সাত্তার, মাওলানা মো. হাবিবুর রহমান, মাওলানা মো. সিরাজুল ইসলাম, মাওলানা মো. সফিকুল ইসলাম, সিনিয়র শিক্ষক রেহেনা আক্তার, শাহনাজ আক্তার, মাওলানা আবু নোমান, মাওলানা মো. আবুল হোসাইন, মাওলানা মোঃ মাকবুল আহম্মদ, ক্বারী মোহাম্মদ হোসেনসহ অন্যান্য শিক্ষক,শিক্ষার্থী এবং এলাকাবাসী এ মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, মতলব উত্তর উপজেলার দশানী বোরহানুল উলূম দাখিল মাদ্রাসাটি ১৯৯৩ইং সালে স্থাপিত হয়। এটি উপজেলার কলাকান্দা,মোহনপুর, ও ষাটনল এ তিনটি ইউনিয়নের মধ্যে একমাত্র দাখিল মাদ্রাসা। এটিতে মোট সাড়ে পাঁচশত শিক্ষার্থী পড়াশুনা করছে। এখানে শিক্ষক ১৪জন ও অন্যান্য আরো ৩ কর্মচারী মিলে সর্বমোট ১৭জন কর্মকর্তা কর্মচারী কর্মরত আছেন। তারা ঠিকমতো বেতন না পেলেও তারা শিক্ষাগত পেশা চালিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন এ মাদ্রাসাটি এমপিওভূক্ত না হওয়ায় এখানের শিক্ষকরা মানববেতর জীবন যাপন করছে। তাই এ মাদ্রাসাটি এমপিওভূক্ত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ১০ থেকে ১৫ বছর ধরে সারাদেশে প্রায় ২০ লক্ষাধিক শিক্ষার্থীকে পাঠদানকারী লক্ষাধিক নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও জাতির আগামি দিনের কারিগর গঠনের লক্ষ্যে সকল স্বীকৃতি প্রাপ্ত নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মতলব উত্তর উপজেলার দশানী বোরহানুল উলূম দাখিল মাদরাসাটিকেও এমপিওভুক্তির জন্য সরকারের সংশ্লিষ্ট দফতরের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।’

মতলব উত্তর উপজেলার দশানী বোরহানুল উলূম দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা মো. হাবিব উল্যাহ সরকার বলেন, ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত এ দাকিল মাদ্রাসাটি বরাবরই দাকিল পরীক্ষায় শতভাগ ফলাফল করে আসছে। উপজেলার ৩টি ইউনিয়নের মধ্যে একমাত্র মাদ্রাসা এটি। এটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকদের বেতন দেওয়া যায়না। এলাকাবাসীর সহযোগিতায় কোনোরকমভাবে চালিয়ে যাচ্ছি। তিনি বলেন,আধুনিক মতলবের রুপকার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রনমন্ত্রী মেঅপাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষক-ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে এ মাদ্রাসাটিকে এমপিওভূক্ত করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ০৬:৫০ পিএম, ১৬ অক্টোবর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply