Home / চাঁদপুর / হাইমচরে নারী ও শিশু উন্নয়নে তথ্য অফিসের সচেতনমূলক কর্মশালা
Orintation

হাইমচরে নারী ও শিশু উন্নয়নে তথ্য অফিসের সচেতনমূলক কর্মশালা

চাঁদপুরের হাইমচরে জেলা তথ্য অফিস কতৃক আয়োজিত নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (পঞ্চম প্রর্যায়) শির্ষক প্রকল্পের অধিনে ওরিয়েন্টেশন কর্মশালা সোমবার (১১ জুন) অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান।

তিনি বলেন শিক্ষার জন্য সরকার সকল উপকরন বিনামূল্যে বিতরন করছেন এছাড়াও শিক্ষাথীর লেখাপড়া করার জন্য সকল ধরনের সুযোগ সুবিধা দিয়েছে। প্রধান অতিথি যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কে আলোচনায় বলেন বাল্য বিবাহ একধরনের শিশু হত্যার শামিল তাদেরকে সঠিক ভাবে বুঝিয়ে বললে, তার প্রতিরোধ করা সম্ভব।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মনির আহমদ দুলাল পাটওয়ারী সভাপতিত্বে ও জেলা সহকারী তথ্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে স্যানিটিশন,পরিবেশ ও জন্ম নিবন্ধন ,মাধক ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা করেন জেলা তথ্য অফিসার মোঃ নুরুল হক।

মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব সম্পর্কে আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ বেলায়েত হোসেন। অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা সাদিয়া আরফিন, সমাজসেবা অফিসার সানজিদা বেগম , হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম কেভি এন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নুরুল আমিন,ইউপি মহিলা সদস্য ফাতেমা বেগম, সদস্য আবুল খায়ের দেওয়ান, এনজিও প্রতিনিধি জোসনা বেগম, সাংবাদিক বি এম ইসমাইল প্রমুখ।

প্রতিবেদক- বিএম ইসমাইল

Leave a Reply