Home / চাঁদপুর / উন্নয়নের মূল চাবিকাঠি ইউনিয়ন পরিষদ : জেলা প্রশাসক
উন্নয়নের মূল চাবিকাঠি ইউনিয়ন পরিষদ : জেলা প্রশাসক
মঙ্গলবারে তোলা কর্মশালার ছবি

উন্নয়নের মূল চাবিকাঠি ইউনিয়ন পরিষদ : জেলা প্রশাসক

জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন,‘ উন্নয়নের মূল চাবিকাঠি ইউনিয়ন পরিষদ। চাঁদপুরকে আরো উন্নত করতে আপনাদেরকে এগিয়ে আসতে হবে। দেশের প্রশাসনিক কাঠামোর ব্যক্তিরা হলো ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। ইউনিয়ন পরিষদের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া মানুষের যে স্বপ্ন ছিল-তা’বাস্তবায়িত হচ্ছে। ইউনিয়ন পরিষদগুলোর অবকাঠামোর দিকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে ও জনগণের সেবা সঠিকভাবে পৌঁছে দিলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে।’

মঙ্গলবার (২৩ মে) সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের বাস্তবায়নে ও এলজিএসপি’র আয়োজনে ইউপি চেয়ারম্যানদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক ২ দিনব্যাপি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন কালে প্রধান অতিথি জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল এ কথাগুলো বলেন ।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হাই এতে সভাপতিত্ব করেন ।

তিনি আরো বলেন,‘আপনাদের মাধ্যমে যে বিষয়গুলোর অর্জন করেছি তার মধ্যে অন্যতম হলো চাঁদপুরে ইলিশ রক্ষায় নদী কেন্দ্রিক এলাকার চেয়ারম্যানদের দায়িত্ব যথাযথ পালন। গোটা বিশ্ব এখন চাঁদপুরকে ইলিশের বাড়ি হিসেবে চিনে। আর এতে আপনাদের সহযোগিতায় হয়েছে।’

এ সময় রাস্তা ঘাট নির্মাণ,কীভাবে জনগণের মন জয় করা যায়,তাদের সেবা দেয়া যায়, দেশের উন্নয়ন কীভাবে করা যায়- এ বিষয়েও তিনি বক্তব্য দেন।

প্রশিক্ষক ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.মাসুদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান,স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি-২ ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর এস এম শাহরিয়ার রহমান। এ ছাড়াও সিনিয়র সহকারী কমিশনার কানিজ ফাতেমাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চাঁদপুর জেলার নির্বাচিত ইউনিয়ন পরিষদগুলোর ৮৯ জন চেয়ারম্যান প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

প্রতিবেদক : আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ৭:৩৫ পিএম, ২৩ মে ২০১৭,মঙ্গলবার
এজি

Leave a Reply