Home / চাঁদপুর / ‘ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের সুনাম অক্ষুন্ন রাখতে হবে’
‘ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের সুনাম অক্ষুন্ন রাখতে হবে’

‘ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের সুনাম অক্ষুন্ন রাখতে হবে’

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন, ইলিশ সম্পদ রক্ষায় পুরো বাংলাদেশের মধ্যে চাঁদপুর জেলার যথেষ্ট সুনাম রয়েছে। এ সুনাম অক্ষুন্ন রাখতে সবাইকে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করে যেতে হবে।’

বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় স্থানীয় তেলির মোড় মৎস্য আড়ৎ সংলগ্ম মাঠে জাটকা ইলিশ রক্ষায় জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ ‘ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ ইলিশ আমাদের সন্তানের মত এদের রক্ষণা- বেক্ষণের দায়িত্ব আমাদের নিজেদেরই। দেশের আর্থ-সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে ইলিশ সম্পদের ভূমিকা গুরুত্বপূর্ণ। ইলিশ শুধু অর্থই যোগান দেয় না পাশা পাশি মাছে ভাতে বাঙ্গালি এ ঐতিহ্য ধরে রাখতে সহায়তা করে যাচ্ছে। তাই ইলিশ সম্পদ রক্ষায় সরকার যে সব পদক্ষেপ নিয়েছে তা যে কোনোভাবেই হোক বাস্তয়ন করা হবে। এর জন্য সবাইকে তাদের সহযোগীতা অব্যাহত রাখতে হবে।

‘জাটকা রক্ষা করবো মেঘনার চর গড়ব এ প্রতিপাদ্য বিষয় নিয়ে হাইমচরে জাটকা রক্ষা কার্যক্রম ও মার্চ উপজেলা নির্বাহি অফিসার আবু হাসনাত মোঃ মঈনউদ্দিন এর সভাপ্রধানে ও উপজেল মৎস্য অফিসার মো. মাহবুব রশিদের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা নৌ পুলিশ সুপার শুব্রত কুমার হালদার, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শফিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সেফালি, ভাইস চেয়ারম্যান এস এম কবির, ইউপি চেয়ারম্যান সরদার আঃ জলিল, মনির আহমেদ দুলাল, ইসমাইল গাজি, সালাউদ্দিন সরদার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আঃ মান্নান শিকদার, জেলে প্রতিনিধি হুমায়ুন কবির, বাবুল পেদা, ফখরুদ্দিন, আবুল বাশার ঢালীপ্রমুখ।

এ সময় জেলেরা জাটকা ও ইলিশ সম্পদ রক্ষায় প্রশাসনকে সার্বিক সহযোগীতার প্রতিশ্রুতি দেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply