Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ‘আজকের শিশুরাই আগামি দিনের পৃথিবীকে নেতৃত্ব দিবে’
‘‘আজকের শিশুরাই আগামি দিনের পৃথিবীকে নেতৃত্ব দিবে’

‘আজকের শিশুরাই আগামি দিনের পৃথিবীকে নেতৃত্ব দিবে’

চট্রগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (যুগ্ম সচিব) মোহাম্মদ নুরুন্নবী বলেছেন, ‘আজকের শিশুরাই আগামি দিনের পৃথিবীকে নেতৃত্ব দিবে। প্রতিটি শিশুই বিশেষ প্রতিভার অধিকারী। তাই শিশুদেরকে সঠিক পরিচর্যা এবং সঠিক গাইড লাইনের মাধ্যমে বড় করে তুলতে হবে। তাদের কাছ থেকে ভালো কিছু পেতে হলে তাদেরকে সে ভাবেই গড়ে তুলতে হবে।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে রেনেসাঁ মডেল একাডেমি মাঠে বার্ষিক ফলাফল বিতরণ ও অভিভাবক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেনত ‘বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষা ব্যবস্থাকে যুগো’পযোগী করে গড়ে তুলতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এক সময় শিশুদের হাতে বই তুলে দিতে অনেক সময় চলে যেতো। আজ তারা বছরের প্রথম দিনেই বই পাচ্ছে। বছরের প্রথম দিনে কোমলমতি শিশুদের হাতে বই তুলে দেয়া সরকারের বিরাট সাফল্য।’

তিনি রেনেসাঁ মডেল একাডেমির প্রশংসা করে বলেন, ‘প্রত্যন্ত অঞ্চলে চমৎকার পরিবেশ এবং মানসম্মত নীতিমালার আলোকে পরিচালিত এ প্রতিষ্ঠানটির কার্যক্রম দেখে আমি অভিভূত। সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নে প্রতিষ্ঠানটি সরকারের সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি বিশ^াস করি।’

শিক্ষানুরাগী মো.দেলোয়ার হোসেনের সভাপতিত্বে মো.নাছির হোসেন’র উপস্থাপনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন রেনেসাঁ মডেল একাডেমির পরিচালক আবুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ড.মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী, ঢাকা বিশ^বিদ্যালয় পদার্থ বিদ্যা বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো.মাহবুবুল হক, রায়পুর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মো.মুজিবুর রহমান।

আলোচনা সভা শেষে অতিথিরা অভিভাবক ও শিক্ষার্থীদের হাতে বার্ষিক ফলাফল বিতরণ করেন। এছাড়া ফরিদগঞ্জ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের ২০১৫ সালের বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তি সনদ, স্কুলের সেরা মেধাবীদের বিশেষ পুরস্কার ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানের শুরুতে মো.শফিকুল ইসলামের নেতৃত্বে এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ সম ১: ৩০ এএম, ২৭ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply