Home / আরো / খেলাধুলা / মাশরাফির বিকল্প নেই, যতোদিন খুশি খেলবে : বিসিবি সভাপতি

মাশরাফির বিকল্প নেই, যতোদিন খুশি খেলবে : বিসিবি সভাপতি

বিসিবির বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা এর আগেই বলেছিলেন, বিসিবি চায় মাশরাফির যতদিন ইচ্ছা ততদিন খেলে যাবে।

এবার খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্বয়ং বললেন, টাইগার ক্যাপ্টেনের কোনো বিকল্প তৈরী হয়নি। তাই ম্যাশ যতদিন চান ততদিন তিনি জাতীয় দলের হয়ে খেলবেন। এর আগে বিসিবি সভাপতির একটি সংবাদ সম্মেলন থেকে কিছু অনলাইন মিডিয়ার কল্যাণে মাশরাফিকে সরিয়ে দেওয়ার গুজব ছড়িয়েছিল।

৩৩ বছর বয়সী টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা সবসময়ই বলে থাকেন যে, তিনি যতদিন খেলাটাকে উপভোগ করবেন ততদিন খেলে যেতে চান। তবে কোনো কোনো সংবাদমাধ্যমে মাশরাফি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলে যাবেন- এমন নিউজ আসছিল। টি-টোয়েন্টি থেকে আকস্মিক অবসরের পর সেই গুঞ্জন আরও জোরালো হয়। এবার বিসিবি সভাপতিই সব সংশয় দূর করে দিলেন।

আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন বলেছেন, ‘মাশরাফি যত দিন ইচ্ছা তত দিন খেলবে। তাকে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার কোনো চিন্তা বোর্ডের নেই। মাশরাফির বিকল্পও এখনো তৈরি হয়নি। ‘

প্রসঙ্গত,, চোট জর্জর ক্যারিয়ারে তৃতীয়বারের মত জাতীয় ওয়ানডে দলের দায়িত্ব নিয়ে বাংলাদেশকে র‌্যাংকিংয়ের ৬ নম্বরে তুলতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। পাশাপাশি দারুণ ব্যবহার, অসাধারণ ব্যক্তিত্বের দ্বারা বোর্ড, সতীর্থ, কোচিং স্টাফ এবং অবশ্যই সমর্থকদের কাছে মাশরাফি তুমুল জনপ্রিয়।

মর্তুজা বাংলাদেশের সফলতম পেস বোলারদের একজন। আক্রমণাত্মক, গতিময় বোলিং দিয়ে অনূর্ধ-১৯ দলে থাকতেই তিনি ওয়েস্ট ইন্ডিজ সাবেক ফাস্ট বোলার অ্যান্ডি রবার্টসের নজর কেড়েছিলেন, যিনি কিনা তখন দলটির অস্থায়ী বোলিং কোচের দায়িত্বে ছিলেন। রবার্টসের পরামর্শে মাশরাফিকে বাংলাদেশ এ-দলে নেয়া হয়।[৮]

বাংলাদেশ এ-দলের হয়ে একটিমাত্র ম্যাচ খেলেই মাশরাফি জাতীয় দলে প্রতিনিধিত্ব করার সুযোগ পান। ৮ নভেম্বর, ২০০১ এ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে তার অভিষেক ঘটে। [৯] একই ম্যাচে খালেদ মাহমুদেরও অভিষেক হয়। বৃষ্টির বাগড়ায় ম্যাচটি অমীমাংসিত থেকে যায়। মাশরাফি অবশ্য অভিষেকেই তার জাত চিনিয়ে দেন ১০৬ রানে ৪টি উইকেট নিয়ে। গ্র্যান্ট ফ্লাওয়ার ছিলেন তার প্রথম শিকার।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ০০ পিএম, ১০ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্রিকেটার রশিদদের অবিশ্বাস্য উত্থান!

লেগ ...