Home / অর্থনীতি / পাট ক্রয়ে ‘অটোমেশন’ পদ্ধতি চালু
ফাইল ছবি

পাট ক্রয়ে ‘অটোমেশন’ পদ্ধতি চালু

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনকে লাভজনক করতে পাটক্রয় কার্যক্রমে আরো স্বচ্ছতা ও গতিশীলতা আনয়নে অটোমেশন পদ্ধতি চালু করা হয়েছে।

কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়। কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, প্রতিমন্ত্রী মির্জা আজম এবং ডা. মো. এনামুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

সভায় পাট বিল ২০১৬ বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর কার্যক্রম, বিজেএমসি’কে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন সম্মেলনের প্রদর্শনীর আয়োজন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় পাট বিল ২০১৬ আগামী সংসদ অধিবেশনে উপস্থাপনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।

১৩৬তম আইপিইউ এসেম্বলির মেলায় বাংলাদেশের ঐতিহাবাহী উৎপাদিত বস্ত্র ও পাটজাত পণ্য, জয়িতা ফাউন্ডেশনের কার্যক্রম, সোলার প্যানেল, আইসিটির অগ্রগতি, কমিউনিটি ক্লিনিক মডেল এবং মা ও শিশু স্বাস্থ্যের অগ্রগতিকে পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয় এবং বাংলাদেশের ঐতিহ্যবাহী পণ্যগুলো কিভাবে তৈরি হয় এবং কেন এগুলো গুরুত্বপূর্ণ তা প্রদর্শনীতে তুলে ধরতে সুপারিশ করা হয়। (বাসস)

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ০৮: ৫২ পিএম, ৮ জানুয়ারি ২০১৭ রোববার
এজি/এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

N sorok

জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনে চাঁদপুর জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

‘সাবধানে ...