Home / আরো / তথ্য প্রযুক্তি / ৬৪ জেলায় নির্মাণ হবে আধুনিক তথ্য কমপ্লেক্স : তথ্য সচিব

৬৪ জেলায় নির্মাণ হবে আধুনিক তথ্য কমপ্লেক্স : তথ্য সচিব

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য কমপ্লেক্স মূল প্রচারকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে বলে মন্তব্য করেছেন তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় সিলেট জেলা তথ্য অফিস পরিদর্শন শেষে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলি, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. ফখরুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি ও বিটিভি সিলেটের ব্যুরো প্রধান আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাব সভাপতি ও সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী ফয়সল আহমদ, সহকারী তথ্য অফিসার মো. আব্দুছ ছাত্তারসহ বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন সিলেট কেন্দ্রের কর্মকর্তারা।

তথ্য সচিব মরতুজা আহমদ আরও বলেন, সিলেটসহ দেশের ৬৪টি জেলায় দুই ধাপে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে। প্রথম ধাপে যে সকল জেলায় তথ্য কমপ্লেক্স নির্মাণ হবে তার মধ্যে সিলেট অন্যতম।

তিনি বলেন, এই তথ্য কমপ্লেক্স থেকে তথ্য মন্ত্রণালয়ের সকল দফতরের কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া এ কমপ্লেক্সে একটি অত্যাধুনিক সিনেপ্লেক্স, অডিটোরিয়াম, আধুনিক তথ্য ভান্ডার এবং সাংবাদিকদের জন্য ওয়াইফাই জোনসহ কম্পিউটার ল্যাব থাকবে।

এ সময় জেলা তথ্য অফিস কর্তৃক বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) আওতায় ২০১৬-১৭ অর্থবছরে বাস্তবায়িত কর্মকাণ্ডের সচিত্র প্রতিবেদন পাউয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন জেলা তথ্য অফিস সিলেটের উপ-পরিচালক জুলিয়া যেসমিন মিলি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫০ পিএম, ০৭ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব

বাংলাদেশে ...