Home / আন্তর্জাতিক / নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন ট্রাম্প

নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন ডোনাল্ট ট্রাম্প।

আজ বুধবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ১১টায় নিউইয়র্কের ট্রাম্প টাওয়ারে আয়োজিত সংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা স্বীকার করেন। নির্বাচনে জয়লাভের পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প।

এ সময় ট্রাম্প বলেন, ‘আমার ব্যবসা আমার দুই ছেলে দেখবে। ব্যবসা নিয়ে তাঁদের সঙ্গে আমার আর কোনো যোগাযোগ হবে না।’

এর আগে রাশিয়ার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মধ্যস্থতার অভিযোগ নিয়ে ক্ষুব্ধ হয়ে টুইট করেন ডোনান্ড ট্রাম্প।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক খবরে জানানো হয়, টুইটবার্তায় ট্রাম্প বলেছেন, ‘মস্কো কখনোই আমার হয়ে কাজ করার চেষ্টা করেনি।’

ওই খবরে আরো জানানো হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারশিবিরের রাশিয়ার যোগাযোগ ছিল বলে অভিযোগ রয়েছে। তবে রাশিয়া অবশ্য বেশ ক্রুদ্ধভাবেই অভিযোগ অস্বীকার করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেছেন, অভিযোগটি ছিল সাজানো গল্প এবং দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ করার একটি উদ্যোগ।

টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, “রাশিয়া কখনোই আমার হয়ে কাজ করার চেষ্টা করেনি। রাশিয়ার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। কোনো চুক্তি, ঋণ, কিছুই না। আমি সহজেই নির্বাচনে জিতেছি। এটি একটি বড় ‘আন্দোলন’। কিন্তু বিরোধী পক্ষ ভুয়া সংবাদের মাধ্যমে আমাদের বিজয়কে খাটো করার চেষ্টা করছে।”

ট্রাম্প আরো বলেছেন, গোয়েন্দা সংস্থাকে কখনোই এ ধরনের ভুয়া সংবাদ জনসম্মুখে ফাঁস হতে দেওয়া ঠিক নয়।

সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা নতুন একটি অভিযোগ তুলেছে। অভিযোগে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনকে প্রভাবিত করতে হ্যাকিং ক্যাম্পেইন চালিয়েছে রাশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশেক আলী, এমএ খালেক ও গাউছিয়া মাদ্রাসা শ্রেষ্ঠ

চাঁদপুরের ...