Home / চাঁদপুর / ’খালেদা জিয়ার নেতৃত্বে কোনো আন্দোলনই বিফল হয়নি’

’খালেদা জিয়ার নেতৃত্বে কোনো আন্দোলনই বিফল হয়নি’

চাঁদপুর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বে অতিতে কোনো আন্দোলন বিফল হয়নি। বেগম জিয়ার নেতৃত্বেই আমরা শেখ হাসিনাকে প্রতিহত করবো।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে শহরের ট্রাকরোডে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম করামুক্তি দিবসে চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বেগম খালেদার জিয়ার নেতৃত্বে বিএনপির প্রতিটা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে আগামীদিনে সকল আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে। আমাদের মধ্যে কোনো বিবেদ নেই, আমরা ঐক্যবদ্ধ আছি এবং থাকবো। চাঁদপুরে বিনপিকে আবারো শক্তিশালি অবস্থানে দাঁড় করাবো।’

সভাপতির বক্তব্যে বিএনপি’র কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভুইয়া বলেছেন, ‘শেখ হাসিনা সরকার দেশে অলিখিত বাকশাল কায়েম করেছে। শেখ হাসিনার আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় তার পেটোয়া বাহিনী যুবলীগ, ছাত্রলীকে দিয়ে বিএনপি নেতাকর্মীদের দমন-পীড়ন চালাচ্ছে। তাই শেখ হাসিনাকে প্রতিহত করতে হলে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।’

তিনি আরো বলেন, অতিতের মতোই আগামি দিনেও সকল আন্দোলন সংগ্রামে আমি নেতাকর্মীদের সাথে রাজপথে থাকবো। সকলের কাধে কাধ মিলিয়ে চাঁদপুর জেলা বিএনপিকে ঐক্যবদ্ধ করে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করবো।

শফিকুর রহমান ভুইয়া বলেন, আমরা কোনো ভাইয়ের রাজনীতি করিনা, আমরা শহীদ জিয়ার আদর্শকে লালন করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে রাজনীতি করি। তাই চাঁদপুরের সকল নেতাকর্মীদের ভাইয়ের রাজনীতি থেকে বেরিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. ইব্রাহীম জুয়েলের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, বর্তমান যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান গাজী।

অন্যান্য বক্তারা বলেন, বর্তমানের আওয়মী সরকারের নির্যাতন নিপিড়নে বিএনপি নেতাকর্মীরা দিশেহারা হয়ে পরেছে। আমরা যারা তৃনমুলে রাজনীতি করি তারা অভিভাবক শুন্য হয়ে পরেছি। তাই দেশের প্রয়োজনে এবং দলের প্রয়োজনে চাঁদপুর জেলা বিএনপির মাঠ পর্যায়ের কর্মীদের সাথে রাজপথে আন্দোলন সংগ্রামে থাকা নেতৃবৃন্দরা আবারো জেগে উঠেছে।

বক্তারা বলেন, দলের দুঃসমনে চাঁদপুরে যে সকল নেতৃবৃন্দরা ঐক্যেই ডাক দিয়েছে তাদের আমরা স্বাগত জানাই। আগামী দিনেও এই মাঠ পর্যায়ের কর্মীবান্ধব নেতাদের সাথে থেকে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে দুঃশাসন থেকে দেশের মানুষকে মুক্ত করবো।

অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির নেতা হুমায়ুন কবির, বিল্লাল হোসেন বেপারী, জাকির হোসেন, মুকবুল হোসেন, সেলিম মজুমদার, জেলা যুবদল নেতা দেওয়ান মো. জুয়েল, মাহাবুব মুন্না, আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু, নয়ন মাহমুদ ভূইয়া, ছাত্রদল নেতা মোজাম্মেল হক, হাবিবুর রহমান মিঠু, জেলা তরুন দলের সাধারণ সম্পাদক তাহের মোল্লা, ছোটন বেপারী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন শহর কৃষক দলের সভাপতি শহীদ ফারুক।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ৯ : ৪৫ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুর বাসস্ট্যান্ডে চাঁদাবাজি প্রতিরোধে ব্যবসায়ী সমিতির সভা

চাঁদপুর ...