Home / চাঁদপুর / কচুয়ার খাদ্য গুদামের কর্মকর্তাসহ দু’জনের কারাদণ্ড
প্রতীকী

কচুয়ার খাদ্য গুদামের কর্মকর্তাসহ দু’জনের কারাদণ্ড

চাঁদপুর কচুয়া উপজেলা খাদ্য গুদামের চাল আত্মসাৎ করার অপরাধে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. ছালাম মুন্সীকে ১৫ বছর ও সাবেক ইউপি সদস্য সাইফুলকে ১০ বছর কারাদণ্ড রোববার (৮ জানুয়ারি) দিয়েছেন চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-২ এর বিচারক মামুনুর রশিদ ।

একই সাথে দু’জনকে পৃথক ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মামলার বিবরণে জানাযায়, ২০১০ সালের ৮ এপিল কচুয়া খাদ্য গুদাম থেকে সরকারি চাল আত্মসাৎ করার সময় ট্রাক চালক সাইফুল ইসলাম ও হেল্পার মেহেদী হাসানকে আটক হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চাল আত্মসাতের ঘটনার সাথে জড়িত কর্মকর্তা ছালাম ও ইউপি সদস্য সাইফুলসহ ৪ জনের বিরুদ্ধে কচুয়া থানায় মামলা করেন দুদক।

মামলা জিআর নং-৩২/১০। পরে মামলাটি কচুয়া থানা থেকে চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-১ এ পাঠানো হয়। সেখান থেকে ২০১১ সালের ২০ নভেম্বর স্পেশাল ট্রাইবুন্যাল ২ এ আসলে বিচার কার্য শুরু হয়।

দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী পিপি মুরাদ হোসেন চৌধুরী জানান, গত ২ মাস পূর্বে দন্ডপ্রাপ্তরা আটক হন। ৬ বছরের অধিক মামলাটি প্রক্রিয়াধীন ছিলো।

২০১১ সালের ২৪ মে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোরশেদ আলম ও চাঁদপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির হোসাইন আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন।

সাক্ষ্য প্রমানের ভিত্তিতে অপরাধ প্রমানিত হওয়ায় আসামী কচুয়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাম ও ইউপি সদস্য সাইফুল এর উপস্থিতিতে তাদের বিরুদ্ধে ৪০৯ দন্ডবিধিতে ছালামকে ১৫ বছর সাইফুলকে ১০ বছর কারাদণ্ড এবং ১লাখ টাকা করে জরিমানা এবং দুদক আইনের ৫ এর ২ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন বিচারক।

এছাড়া অপর দুই আসামী গাড়ী চালক সাইফুল ইসলাম ও হেল্পার মেহেদী হাসান নির্দোষ হওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানান দুদক আইনজীবী।

করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ০৯: ৫২ পিএম, ৮ জানুয়ারি ২০১৭ রোববার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মতববে ৩ ইউনিয়ন যুবলীগের সম্পাদককে বহিস্কার

চাঁদপুর ...