Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া কহলথুড়ি উবিতে জাল সার্টিফিকেটে চাকরির আবেদনে তোলপাড়

কচুয়া কহলথুড়ি উবিতে জাল সার্টিফিকেটে চাকরির আবেদনে তোলপাড়

চাঁদপুরের কচুয়া উপজেলার কহলথুড়ি হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের নি¤œমান কাম কম্পিউটার অপারেটর পদে ভুয়া সার্টিফিকেট দিয়ে আবেদন করার অভিযোগ উঠেছে।

উপজেলার চাপাতলী গ্রামের আব্দুস সাত্তারের পুত্র মোঃ সোহাগ হোসেন ওই আবেদন করে বলে অভিযোগ উঠেছে।

জানাগেছে, কহলথুড়ি হামিদিয়া উচ্চ বিদ্যালয় নি¤œমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগের লক্ষ্যে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের শেষ তারিখ ছিল ১৮ আগষ্ট ২০১৭ইং। এতে ওই পদে সোহাগ হোসেন নামের এক প্রার্থী নি¤œমান কাম কম্পিউটার অপারেটর পদে অভিজ্ঞতার সনদ হিসেবে চাঁদপুরের হাজীগঞ্জ টেকনিক্যাল ইন্সটিটিউট, বাংলাদেশ কারিগরি বোর্ড ঢাকা রেজিষ্ট্রেশন নং- ৪৬১১৪৪, শিক্ষাবর্ষ- জানুয়ারি-জুন ২০১৩ উল্লেখ করে আবেদন পত্র জমা দেন।

কিন্তু মূলত ওই সনদটি শাহরাস্তি উপজেলার সুকর্ণ দত্তের ছেলে মহেন্দ্র দত্তের সার্টিফিকেট বলে পঞ্চগ্রাম ড. সামছুল হক গণবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মাসুম ইকবাল জানান।

তিনি জানান, সোহাগ হোসেনের নয় মূলত এ সার্টিফিকেটটি মহেন্দ্র চন্দ্রের। এ ঘটনা জানাজানি হলে এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে কহলথুড়ি হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন জানান, নি¤œমান কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনকারী সোহাগ হোসেনের আবেদনের সাথে সম্পৃক্ত কাগজপত্র অভিজ্ঞতার সনদের বিষয়ে অপর এক প্রার্থী জাল বলে জানান। পরবর্তীতে সোহাগ হোসেনের সার্টিফিকেটটি প্রথমে কচুয়াস্থ চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটে নিয়ে আইটি বিভাগের প্রধানের মাধ্যমে যাচাই বাছাই করে পঞ্চগ্রাম ড. সামছুল হক গণ বিদ্যালয়ে নিয়ে গেলে এটি জাল সার্টিফিকেট বলে প্রমানিত হয় এবং তিনি মহেন্দ্র দত্তের একটি সনদের ফটোকপি দিয়ে দেন।

এদিকে এ ঘটনায় ভুয়া (জাল) সার্টিফিকেট দিয়ে চাকরির আবেদনকারীর প্রতারক সোহাগ হোসেনের দৃষ্টান্ত শাস্তির দাবি জানিয়েছে সচেতন এলাকাবাসী।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ ৯: ০০ পিএম, ৩১ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

atto hotta

চাঁদপুরে অভিযুক্ত ‘সরকারি কর্মচারীর কথায়’ দু’বান্ধবীর আত্মহত্যার চেষ্টা

বিয়ের ...