কচুয়া

কচুয়ায় ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পন

চাঁদপুর কচুয়ায় ৭ মাদক মামলার আসামী শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুজ্জামান স্বেচ্ছায় পুলিশের কাছে আত্মসমর্পন করেছেন। শনিবার বিকেলে অন্ধকার পথ থেকে আলোর পথে আসার জন্য কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান ভূইয়ার কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে নুরুজ্জামান তার কৃতকর্মের জন্যে অনুতপ্ত হয়ে স্বেচ্ছায় আত্মসর্ম্পন করেছেন।

মাদক ব্যবসা ছেড়ে ভাল কাজ করার অঙ্গীকার এবং প্রতি সপ্তাহে থানায় এসে হাজিরা দিবার শর্তে নুরুজ্জামান মুছলেখা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়।

থানা সুত্রে জানা গেছে, আশ্রাফপুর ইউনিয়নের মৃত সোনা মিয়ার ছেলে ৫৫ বছর বয়সী নুরুজ্জামানের বিরুদ্ধে কচুয়া থানায় মাদকের ৭টি মামলাসহ রাজনৈতিক এবং অন্যান্য মোট ১৬ টি মামলা রয়েছে।

নুরুজ্জামানকে কয়েকদিন আগে মাদক বিরোধী ঝঁটিকা অভিযানে গ্রেফতার করে চাঁদপুরের বিজ্ঞ আদালতে প্রেরণ করলে সেখান থেকে জামিনে ছাড়া পায় সে এবং তার পর আলোর সন্ধানে এই আত্মসমর্পন করেছে বলে এ প্রতিবেদকে জানায় মাদক ব্যবসায়ী নুরুজ্জামান।

এ ব্যাপারে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আতাউর রহমান ভূইয়া এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, মাদক ব্যবসায়ী/সেবী আত্মসমর্পণ বর্তমানে একটি চলমান প্রক্রিয়া। মাদক বিরোধী ঝটিকা অভিযানের ফলে ব্যবসায়ী ও সেবীরা কোনঠাসা হয়ে পরেছে। তাই তারা স্বাভাবিক জীবনে ফিরতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করছে। এরই ধারাবাহিকতায় নুরুজ্জামান স্বেচ্ছায় আত্মসমর্পন করেছে।

এ পর্যন্ত কচুয়া থানায় ২ জন মাদক বিক্রেতা স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। এদের মধ্যে যাদের বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে তাদের মামলা আইনি প্রক্রিয়ায় চলবে । যেকোন মাদক ব্যবসায়ী ও সেবী আলোর পথে এসে স্বাভাবিক জীবনে ফিরতে স্বেচ্ছায় আত্মসমর্পন করলে আমরা তাদের স্বাগত জানাব।

স্টাফ করেসপন্ডেট
৩ মার্চ,২০১৯

Share