Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সিরাজুল হক হাজরা বিদ্যালয় নারী শিক্ষায় আলো ছড়াবে : রুহুল এমপি

সিরাজুল হক হাজরা বিদ্যালয় নারী শিক্ষায় আলো ছড়াবে : রুহুল এমপি

চাঁদপুর-২ আসনের এমপি এ্যাড.রুহুল আমিন রুহুল মতলব দক্ষিণের মুন্সীরহাট সিরাজুল হক হাজরা বালিকা বিদ্যায়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন কালে সুধী সমাবেশে বলেন,‘এ বিদ্যালয়টি একদিন এলাকার নারী শিক্ষার আলো ছড়াবে এবং দেশের সেরা বিদ্যাপীঠ হিসেবে পরিচিতি লাভ করবে। শিক্ষার সাথে এ পরিবারটি  দীর্ঘদিন থেকেই জড়িত। স্কুলটি পরিচালনার ক্ষেত্রে সব রকমের সহযোগিতার করব।’

প্রধান অতিথি এমপি এ্যাড.রুহুল আমিন রুহুল শুক্রবার (১৭ মে) মুন্সীরহাট সিরাজুল হক হাজরা বালিকা বিদ্যালয় কর্তৃক আয়োজিত এক সুধী সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠানে যোগদানের পূর্বে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করার পর সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

বিদ্যালয়ের সার্বিক বর্তমান তত্বাবধায়ক মো.আবুল কালাম হাজরার সভাপতিত্বে ও মুন্সীর হাট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জহিরুল হক হাজরার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন মতলব দক্ষিণের উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এইচ এম গিয়াস উদ্দিন, মতলব উত্তরের উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস, মেয়র আওলাদ হোসেন লিটন,মুন্সীর হাট কলেজের অধ্যক্ষ এমএ মালেক, ভাইস চেয়ারম্যান মবিন সুজন ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.জাকির হোসেন প্রধান,শিক্ষানুরাগী হাজী মো.নুরুজ্জামান,বাজার কমিটির সভাপতি আবদুস শুক্কুর মাস্টার, মতলবের ছাত্রনেতা রিয়াদুল আলম রিয়াদ ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামীম বকাউল।

সভায় স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি,অভিভাবক, ব্যবসায়ী মতলবের আওয়ামী লীগ পরিবারের বিভিন্ন স্তরের নেতা ও কর্মীগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মতলব দক্ষিণের মুন্সিরহাট বাজারের উত্তর পাশে একটি মনোরম পরিবেশে সিরাজুল হক হাজরা বালিকা বিদ্যালয়ের যাত্রা শুরু। ২২ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার এলাকার কৃতিসন্তান ঢাকার সিদ্ধেস্বরি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাহাবুদ্দিন আহমেদ এ বালিকা বিদ্যালয়ের উদ্বোধন করেন। বালিকা বিদ্যালয়টি মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের খুবই সন্নিকটে ও একটি জনাকীর্ণ এলাকায় প্রতিষ্ঠা হতে যাচ্ছে।

লন্ডনস্থ চ্যার্টাট একাউটেন্ড মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজের ব্যক্তিগত উদ্যোগে .২২ শত্যাংশ ভূমির ওপর বালিকা স্কুলটি প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। বর্তমানে একটি ভবন রয়েছে যাতে ৮টি কক্ষ আছে। এখন থেকেই এর সকল প্রয়োজনীয় কার্যক্রম চলছে। তবে ভর্তি চলবে কুমিল্লা বোর্ড অনুমতিতে ২০২০ শিক্ষাবর্ষে।

বিশিষ্ট শিল্পীপতি, লন্ডন প্রবাসী ও খ্যাতনামা চ্যার্টাট একাউটেন্ড মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজস্ব অর্থায়নে এলাকার গরীব ও অসহায় পরিবারের নারী শিক্ষা বিস্তারের জন্যে স্কুলটি প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা সংকুলান হচ্ছে না । তাই মেয়েদের শিক্ষিত করে গড়ে তোলাই এটি প্রতিষ্ঠা করার মূল লক্ষ্য।’

প্রতিবেদক : আবদুল গনি
১৭ মে ২০১৯