Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ মো. মাসুদুর রহমান
Chandpur-Government-women-college-principal-Masdur-Rahman

চাঁদপুর সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ মো. মাসুদুর রহমান

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এবং উপদক্ষ পদে রদবদল হয়েছে। জেলার ঐতিহ্যবাহী এই নারী শিক্ষালয়টিতে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. মাসুদুর রহমান।

এছাড়াও তার স্থলে নতুন উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে নোয়াখালি জেলার চৌমুহনী সরকারি এসএ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল খায়ের খানকে।

গত ২৫জুন রাষ্ট্রপতির আদেশক্রমে বাংলাদেশ শিক্ষামন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, সরকারি কলেজ-২ শাখার উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি এবং পদায়ন দেয়া হয়।

এতে উল্লেখ করা হয়, আগামী ৩০ জুন ২০১৯ এর মধ্যে বদলিকৃত কর্মস্থল হতে অবমুক্ত হবেন।

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়ে মো. মাসুদুর রহমান বলেন, আমি সর্বপ্রথম মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়াজ্ঞাপন করছি। আমাকে এই কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়ায় এই জেলার কৃতি সন্তান, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। চাঁদপুর সরকারি মহিলা কলেজকে দেশের মধ্যে একটি মডেল কলেজ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্যে মাননীয় মন্ত্রী মহোদয় যে দায়িত্ব আমাকে দিয়েছেন তা যেনো সঠিকভাবে পালন করতে পারি সে জন্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনীতিক ও সুধিজনসহ সকলের সহযোগিতা কামনা করছি।

কলেজের শিক্ষার মানোন্নয়ন, শিক্ষার্থীদের উপস্থিতি, ভালো ফলাফল অর্জনের বিষয়ে নতুন কোনো পরিকল্পনা নিবেন কী না এমন প্রশ্নের জবাবে মো. মাসুদুর রহমান আর বলেন, এই কলেজটি চাঁদপুর জেলার একটি ঐতিহ্যবাহী ও আদর্শ বিদ্যাপিঠ। এই প্রতিষ্ঠানের অনেক সুনাম রয়েছে। এরপরেও আমি শিক্ষার মানোন্নয়নে বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছি। যার মধ্যে রয়েছে, শিক্ষার্থীদের ক্লাসমুখি করতে শ্রেণিকক্ষগুলো সুসজ্জিত করা, প্রতিটি ক্লাসে মাল্টিমিডিয়া সিস্টেম চালু করা হবে। ভালো ফলাফলের জন্যে প্রতি ৩০জন শিক্ষার্থীকে একজন শিক্ষকের তত্ত্ববধায়নে আলাদাভাবে মনিটরিং করা হবে। এজ্যে শিক্ষার্থীদের অভিভাবকদের সহযোগিতা বেশী প্রয়োজন।
তিনি আরও জানান, ইতিমধ্যেই আমাদের কলেজের প্রতিটি ফ্লোরে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতে আধুনিক অগ্নি নিবাপন যন্ত্র আনা হয়েছে।

প্রসঙ্গত, মো. মাসুদুর রহমান ১৯৯৩ সনে চাঁদপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে চাকুরি জীবনে পা রাখেন (উল্লেখ: তিনি এই কলেজেরই ছাত্র ছিলেন)।

এরপর তিনি ২০১৩ সনের ১৫ জুলাই চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধক্ষ্য হিসেবে যোগদান করেন। তার পিতা আলহাজ্ব আ. রশীদ মৃধা এবং মাতা মমতাজ বেগম।

জেলার ফরিদগঞ্জ উপজেলার রামপুর বাজার গ্রামের বাড়ি হলেও বর্তমানে তিনি শহরের আদালত পাড়ায় রশীদ ভবনে স্থায়াভাবে বসবাস করছেন। পারিবারিক জীবনে তার আহনাফ তাহমিদ নামে এক পুত্র সন্তান রয়েছে। সে চাঁদপুর সরকারি কলেজে পড়ালেখা করছে।

প্রতিবেদক- আশিক বিন রহিম
২৬ জুন ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই