Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিশুদের পাঠদান
Classroom

কচুয়ায় খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিশুদের পাঠদান

চাঁদপুর কচুয়ার ১০৬নং গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষ ও ভবনের অভাবে খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিশুদের পাঠদান কার্যক্রম। শনিবার(২ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, জরাজীর্ণ বিদ্যালয়ে একটি ভবনের বিভিন্ন অংশের প্লাস্টার, ছাদের মধ্যখানের ভিম ও পিলারে প্লাস্টার খসে পড়ছে।

স্কুল পরিচালনা পর্ষদ ঝুঁকিপূর্ণ মনে করে ওই ভবনের বাইরে বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ ছাড়া অন্য ভবনের দুটি কক্ষের একটিতে অফিস ও অন্যটিতে পাঠদান কার্যক্রম চলছে।

বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক মো.সেলিম মিয়া জানান, ভবনটি যে কোনো সময় ধসে পড়ে কোমলমতি শিক্ষার্থীদের প্রাণহানিসহ যে কোনো দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাই আমরা অভিভাবকরা ছোট ছোট কোমলমতি ছেলেমেয়েদের বিদ্যালয়ে পাঠিয়ে মারাত্মক উৎকণ্ঠায় আছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীনুর আক্তার জানান, আমরা বিদ্যালয়ের ভবনটি ব্যবহার করতে পারছি না। শ্রেণিকক্ষের অভাবে গত বেশ কয়েক দিন শিক্ষার্থীদের বাইরে পাঠদান কার্যক্রম চালিয়ে আসছি। বিষয়টি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মনির হোসেনকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসুল জানান, বিদ্যালয়ের নতুন ভবনের টেন্ডারের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

জিসান আহমেদ নান্নু
২ মার্চ,২০১৯