Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সিরাজুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের যাত্রা শুরু
মুন্সির হাট বালিকা স্কুল

মতলবে সিরাজুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের যাত্রা শুরু

মতলব দক্ষিণে মুন্সিরহাট বাজারের উত্তর পাশে একটি মনোরম পরিবেশে অবস্থিত সিরাজুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের যাত্রা শুরু হলো। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ঢাকার সিদ্ধিসরি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাহাবুদ্দিন আহমেদ এ বালিকা বিদ্যালয়ের উদ্বোধন করেন। বালিকা বিদ্যালয়টি মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের খুবই সন্নিকটে ও একটি জনাকীর্ণ এলাকায় প্রতিষ্ঠা হতে যাচ্ছে।

মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজের ব্যক্তিগত .২২ শত্যাংশ ভূমির ওপর বালিকা স্কুলটি পরিচালিত করবেন। বর্তমানে একটি ভবন রয়েছে যাতে ৮টি কক্ষ রয়েছে। এখন থেকেই এর সকল প্রয়োজনীয় কার্যক্রম চলবে। তবে ভর্তি চলবে ২০২০ শিক্ষা বর্ষে।

বিশিষ্ট শিল্পীপতি,লন্ডন প্রবাসী ও খ্যাতনামা চ্যার্টাট একাউটেন্ড মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজস্ব অর্থায়নে এলাকার গরীব ও অসহায় পরিবারের নারী শিক্ষা বিস্তারের জন্যে স্কুলটি প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। প্রতিষ্ঠাতা পক্ষের একজন বলেন,‘ মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা অনেক বেশি । তাই মেয়েদের শিক্ষিত করে গড়ে তোলাই এটি প্রতিষ্ঠা করার লক্ষ্য।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সিরহাট কলেজের অধ্যক্ষ মো.আবদুল মালেক, মতলব দক্ষিণের মেয়র মো.আওলাদ হোসেন লিটন, মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাখাওয়াত হোসেন, প্রতিষ্ঠাতা পক্ষের জহিরুল ইসলাম হাজরা, আবদুল্লাহ আল মামুন হাজরা , নুর হোসেন হাজরা,সাব্বির হোসেন হাজরা, নুরুজ্জামান হাজরা,তাফাজ্জল হোসেন হাজরা,মমিনুল হক হাজরা ও ছাত্রলীগ নেতা আল আমিন হাজরা সহ স্থানীয় অর্ধশত গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক : আবদুল গনি
২২ ফেব্রুয়ারি ২০১৯ , শুক্রবার