Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / যারা মুসলমান তাদের জন্য শিক্ষা অর্জন করা ফরজ : সাংসদ শফিকুর
subidpur-shikkha-development

যারা মুসলমান তাদের জন্য শিক্ষা অর্জন করা ফরজ : সাংসদ শফিকুর

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের শিক্ষা বৃত্তি ২০১৮ এর সনদপত্র ও পুরস্কার এবং দরিদ্র- মেধাবীদের শিক্ষা উপকরন বিতরনী অনুষ্ঠিত হয়েছে ।

১৬ সেপ্টেম্বর বুধবার সকালে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সভাপতি মো. বেলায়েত হোসেন ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসনের সংসদ সদস্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি।

এমপি বলেন , একটি সমাজকে এগিয়ে নিতে, আলোকিত করতে সবচেয়ে শক্তিশালী মাধ্যম হল শিক্ষা । আমাদের অঞ্চলে একটা সময় স্কুল, কলেজ ছিলনা । কেউ কেউ দূর দূরান্ত থেকে পাঁচ ছয় মাইল পায়ে হেঁটে স্কুলে কলেজে যেত, এ অভিজ্ঞতা আমরা ছোট বেলায় পেয়েছি। এখানে ৯৬ জন ছাত্র- ছাত্রী বৃত্তি পেয়েছেন তার মধ্যে ৫০ জন মেয়ে এবং ৪৬জন ছেলে । আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর, জাতীয় সংসদের স্পিকারসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিরা নারী, আজ নারীরা অনেক এগিয়েছে শিক্ষাক্ষেত্রে।

তিনি বলেন, যারা মুসলমান তাদের জন্য শিক্ষা অর্জন করা ফরজ, এ ব্যাপারে পবিত্র কুরআন ও হাদীস শরীফে সুষ্পষ্টভাবে বলা হয়েছে , জ্ঞানার্জন প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য ফরজ। একটা সময় ছিল আমাদের মেয়েদের ঘরের মধ্যে রেখে দিত , বাহিরে যেতে দিতো না, দশ- বারো বছর হলেই বিয়ে দিয়ে দিতাম । আজকে কোন বাবা বিয়ে দিতে চাইলেও মেয়েরা এবং তাদের বন্ধুরা সহ- পাটিরা যারা আছেন তারা বিদ্রোহ করে লেখাপড়া করেন। আমাদের মহানবী বলেছেন, বিদ্যার্জনের জন্য সুদূর চীন দেশে যেতে।

সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সদস্য ফিরোজ পাটওয়ারীর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. ফজলুল করিম পাটওয়ারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মো. মাহফুজুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহম্মেদ মজুমদার।

ন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব , বড়গাঁও উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রকৌশলী মাহমুদুল আমিন খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.রফিক উল্যা, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান (শাহিন) , সিনিয়র যুগ্ন আহবায়ক মো. হেলাল উদ্দিন, যুগ্ন আহবায়ক আল- আমিন পাটওয়ারী, সদস্য সজিব আহাম্মেদ, পাবেল পাটওয়ারী, আওয়ামীলীগ নেতা জানিবুল হক জুয়েল, নজরুল ইসলাম সুমন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পারভেজ আহাম্মেদ, সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সাধারন সম্পাদক হেলাল উদ্দিন পাটওয়ারী, সদস্য সচিব মো. মনির হোসেন পাটওয়ারী প্রমুখ।

প্রতিবেদক : শিমুল হাছান, ১৬ অক্টোবর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই