Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় জিপিএ ৫ পেয়েছে ১শ ৯৯ : শীর্ষে তেগুরিয়া উচ্চ বিদ্যালয়
উল্লাসিত শিক্ষার্থীরা (ফাইল ছবি)

কচুয়ায় জিপিএ ৫ পেয়েছে ১শ ৯৯ : শীর্ষে তেগুরিয়া উচ্চ বিদ্যালয়

সদ্য প্রকাশিত কুমিল্লা শিক্ষা বোর্ডের অধিনে এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চাঁদপুরের কচুয়ায় সর্বমোট ৪ হাজার ৭শ’ ৫১জন পরীক্ষায় অংশ গ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৪হাজার ৪শ’০৬জন। পাসের হার ৯২.৭৪।

তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৯৯জন। জিপিএ-৫ ও শতভাগ পাস করা প্রাপ্তির দিক থেকে তেগুরিয়া উচ্চ বিদ্যালয় উপজেলায় সাফর্ল্যের শীর্ষে রয়েছে। এ বিদ্যালয়ে মোট ৯৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে শতভাগ উত্তীর্ণ হয়। জিপিএ-৫ পেয়েছে ২৮ জন।

এ বিদ্যালয় থেকে মোট ৯৮জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। তন্মধ্যে ২৮ জন শিক্ষার্থী জিপিএ ৫ লাভ করেছে। তেগুরিয়া উচ্চ বিদ্যালয় ছাড়াও উপজেলার আরো ৫টি বিদ্যালয় শতভাগ ফলাফল অর্জন করে।

শতভাগ পাস করা বিদ্যালয়গুলো হচ্ছে- আশেক আলী খান স্কুল এন্ড কলেজ, এ বিদ্যালয় মোট এসএসসি পরীক্ষা দেয় ১৫৫ জন, তন্মধ্যে সকলেই সাফল্যের সাথে উত্তীর্ন হয়, জিপিএ-৫ পেয়েছে ৮ জন। মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়, এ বিদ্যালয় মোট এসএসসি পরীক্ষা দেয় ১৭২ জন, তন্মধ্যে সকলেই সাফল্যের সাথে উত্তীর্ন হয়,মনপুরা-বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, বাইছারা উচ্চ বিদ্যালয় ও দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়।

এছাড়া উপজেলার তেগুরিয়া উচ্চ বিদ্যালয় ও সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে মোট ১শ’৪৮জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ১শ’৪৫জন কৃতকার্য হয়। পাসের হার ৯৭.৯৮। জিপিএ ৫ পেয়েছে ২৫জন।

এদিকে অন্যান্য বছরের ন্যায় এবারো তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ পাস করায় শিক্ষক, শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান ও ওই বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. শাহজাহান শিশির ও এলাকার সচেতন লোকজনসহ বিভিন্ন শ্রের্নী পেশার মানুষ।

এদিকে এবারের দাখিল পরীক্ষার ফলাফলে চাঁদপুরের কচুয়ায় সর্বমোট ১৩৮১জন পরীক্ষায় অংশ গ্রহণ করে উত্তীর্ন হয়েছে ১১৩১জন। পাসের হার ৮১.৮৯।

তন্মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪জন। উপজেলা ফলাফলের দিক থেকে কাদলা খাদিজাতুল কোবরা (রা.) মহিলা মাদ্রাসা শীর্ষে রয়েছে। এ মাদ্রাসা থেকে মোট ৬০ জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে।

তন্মধ্যে ১ জন শিক্ষার্থী জিপিএ- ৫ লাভ করেছে। এছাড়া আরো ৩টি মাদ্রাসা শতভাগ ফলাফল অর্জন করেছে। মাদ্রাসাগুলো হচ্ছে- কচুয়া আল ফাতেহা আয়েশা ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসা, লক্ষ্মীপুর গাউছিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা ও মাঝিগাছা ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু