Home / চাঁদপুর / চাঁদপুরের মাটিতে পা রাখতেই নবাগত পুলিশ সুপারকে শুভেচ্ছা
sp mahbub

চাঁদপুরের মাটিতে পা রাখতেই নবাগত পুলিশ সুপারকে শুভেচ্ছা

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মাহাবুবুর রহমান, পিপিএম(বার) সোমবার সকালে মতলব উত্তর শ্রীরায়েরচর ব্রীজ হয়ে চাঁদপুরে যাবার পথে
মতলব উত্তর থানা পুলিশের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় মতলব উত্তর থানার ওসি মিজানুর রহমান এর সাথে ছিলেন সহকারী পুলিশ সুপার, মতলব সার্কেল আহসান হাবিব।

মাহাবুবুর রহমান চাঁদপুর জেলার বিদায়ী পুলিশ সুপার জিহাদুল কবির, বিপিএম, পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন। জিহাদুল কবির পদোন্নতিসূত্রে গতকাল রবিবার ঢাকা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি’র দায়িত্বভার গ্রহণ করেছেন।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম চাঁদপুরের পুলিশ সুপার হিসেবে বদলি হয়ে আসছেন। সোমবার (২ সেপ্টেম্বর ) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক পরিপত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গেলো বছরের ১ আগস্ট চাঁদপুর পুলিশ সুপার হিসেবে জিহাদুল কবিরকে নিযুক্ত করা হয়। সম্প্রতি তাঁকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। এসপি মাহবুবুর রহমানের কর্মজীবন প্রসঙ্গে টেলিফোনে চাঁদপুর টাইমসের সাথে কথা হয় তার।

সে সূত্রে জানা যায় পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম ২০ তম বিসিএস (পুলিশ) ক্যাডার পেয়ে ২০০১ সালে বাংলাদেশ পুলিশের সহকারি পুলিশ সুপার হিসেবে যোগদান করেন এবং ট্রেনিং করে যশোর জেলা পুলিশে ২০০৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

তারপর র‌্যাব-৫ এ রাজশাহীতে যোগদান করেন। সেখানে দায়িত্ব পালন শেষে পুনরায় পুলিশে ফিরে এসে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) পর্যায়ক্রমে অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) ও অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। পরে জাতিসংঘ মিশনে দায়িত্ব পালন করতে আইভেরিকোস্টে যান।

মিশন থেকে ফিরে পুলিশের স্পোশল ব্রাঞ্চ (এসবি) তে যোগদান করেন। এসবিতে থাকাবস্থায় তিনি সিটিএসবি ও ইমিগ্রেশন পুলিশে দায়িত্ব পালন করেন।

এর তিনি ২৮ সেপ্টেম্বর ২০১৭ থেকে চুয়াডাঙ্গার পুলিশ সুপার হিসেবে পালন করেছেন। এর আগে তিনি ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

পাবনা জেলার কৃতি সন্তান মাহবুবুর রহমান ব্যক্তি জীবনে এক কন্যা ও ছেলে সন্তানের জনক। তার সহধর্মিণী ঢাকায় কর্মরত।

করেসপন্ডেন্ট, ৯ সেপ্টেম্বর ২০১৯