Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / চাঁদপুর-৫ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শফিকুলের ১০ দিনের রিমান্ড
Shafiqul Firoz

চাঁদপুর-৫ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শফিকুলের ১০ দিনের রিমান্ড

জুয়ার আখড়া বন্ধে র‌্যাবের অভিযানে গ্রেফতার ঢাকার কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি চাঁদপুর জেলার শাহরাস্তির মোহাম্মদ শফিকুল আলম ফিরোজের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনের দুই মামলায় শনিবার পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা শফিকুলকে আদালতে হাজির করে দুই মামলার প্রতিটিতে ১০ দিনের রিমান্ড আবেদন জানালে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মাহমুদা আক্তার এ আদেশ দেন।

এর আগে অবৈধ অস্ত্র ও মাদক রাখার অভিযোগে র‌্যাব বাদী হয়ে গতকাল শনিবার ভোররাতে মামলা দুটি করে বলে জানিয়েছেন ধানম-ি থানার পরিদর্শক মো. পারভেজ হোসেন।

তিনি বলেন, র‌্যাব-২ এর পরিদর্শক মোহাম্মদ আবদুল হামিদ খান বাদী হয়ে মামলা দুটি করেন। মামলায় শফিকুল আলম ফিরোজকে আসামি করা হয়েছে। কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বায়রার সিনিয়র সহ-সভাপতি ফিরোজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

গত শুক্রবার অভিযান চালিয়ে কলাবাগান ক্লাবের সভাপতি কৃষক লীগ নেতা ফিরোজসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ গ্রেফতারের কথা জানিয়েছিল র‌্যাব। বাকি চারজনকে আসামি করা হয়নি কেন- জানতে চাইলে র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাহ বলেন, ওই চারজন ছিল কলাবাগান ক্রীড়া চক্রের বেতনভুক্ত কর্মচারী। তাদের বিরুদ্ধে মামলা করা সমীচীন হত না এবং তাদের সম্পৃক্ততাও পাওয়া যায়নি। ওই চারজনকে প্রত্যেকের অভিভাবক ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। প্রধানমন্ত্রীর কঠোর বার্তার পর ঢাকায় জুয়ার আখড়া বন্ধে অভিযানে নেমেছে র‌্যাব, যেগুলোর সঙ্গে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনগুলোর নেতাদের সম্পৃক্ততা বেরিয়ে আসছে।

প্রসঙ্গত, কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ সফিকুল আলম ফিরোজ চলতি বছর অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তারবাড়ি চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলার সূচীপাড়া ইউনিয়নের রাগৈ গ্রামে।

চাঁদপুর টাইমস রিপোর্ট, ২২ সেপ্টেম্বর ২০১৯