Home / চাঁদপুর / ঈদকে সামনে রেখে বাস টার্মিনালে দালালচক্র সক্রিয়
Bus-terminal

ঈদকে সামনে রেখে বাস টার্মিনালে দালালচক্র সক্রিয়

মনিরুজ্জামান বাবলু ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট চাঁদপুর ০১৭৫৬৪৬৯৫০৫
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে। সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দেশের দক্ষিণাঞ্চলের যানবাহন চলাচল করে থাকে। সম্প্রতি ওভার ব্রিজ হওয়ার কারণে সায়েদাবাদ দক্ষিণাঞ্চলের কয়েকটি ভাগে বিভক্ত হয়ে দূরপাল্লার বাসগুলো ছেড়ে যায়।

এরমধ্যে চাঁদপুরগামী বাস গুলো জনপদ এলাকা থেকে ছাড়া সম্ভব না হওয়ায় করাতিটোলা সি এম এস মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের গেট থেকে চাঁদপুর রামগঞ্জগামী বাস গুলো ছেড়ে যায়।

শনিবার (১৮ মে) সন্ধ্যার পর বাস টার্মিনালগুলো ঘুরে দেখা গেছে,কাউন্টার থেকে টিকেট ক্রয় করার পূর্বেই দালালের খপ্পরে পড়তে হয় যাত্রীদের।এই দালালদের মাধ্যমে যাত্রীদের অতিরিক্ত মূল্যে কিনতে হয় টিকেট। চাঁদপুরগামী পদ্মা সার্ভিসের একটি পরিবহনের কয়েক যাত্রী থেকে ভিন্ন ভিন্ন ভাড়া কাটা হয়েছে।

পদ্মা বাসের কন্টাকটার মফিজুল ইসলাম এর কাছে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ঢাকা থেকে চাঁদপুর ২২০ টাকা। যারা আড়াইশো টাকা দিয়ে টিকেট কিনেছে তারা দালালের কাছ থেকে কিনেছে। চাঁদপুর ও রামগঞ্জ গামী যাত্রীরা সঠিক স্থান থেকে গাড়িতে না উঠায় এবং কাউন্টার থেকে টিকেট নাকি না এই দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে তিনি মনে করেন।

স্কুল গেইট থেকে চাঁদপুর ও রামগঞ্জ গামী পদ্মা সার্ভিস, আল আরাফাহ ও তিশার সার্ভিস রয়েছে। এছাড়া জনপদ এলাকা থেকে রয়েছে নোয়াখালী এক্সপ্রেস রয়েল কোচ সহ একাধিক পরিবহন সার্ভিস।

বাস টার্মিনালে ঘুরে জানা গেছে,ঈদ আসলেই দালাল চক্র গাড়ির টিকেট নকল করে যাত্রীদের কাছে বিক্রি করার প্রমাণ মিলেছে। এবার এখনো নকল টিকেট যাত্রীদের কাছে পাওয়া যায়নি।দালালরা যাত্রীদের কাছ থেকে 220 টাকার ভাড়া 400 টাকা পর্যন্ত আদায় করে থাকে।

বাস টার্মিনালের সচেতন যাত্রীরা মনে করেন ঈদকে সামনে রেখে টারমিনাল গুলোতে দালালের খপ্পর থেকে যাত্রীদের হয়রানি বন্ধ করতে সংশ্লিষ্টদের দ্রুত হস্তক্ষেপ প্রয়োজন।

ঢাকা থেকে ফিরে মনিরুজ্জামান বাবলু
১৮ মে ২০১৯