Home / আরো / খেলাধুলা / টেন্ডুলকারের রেকর্ডে সাকিব : দেশের বড় সম্পদে মুস্তাফিজ

টেন্ডুলকারের রেকর্ডে সাকিব : দেশের বড় সম্পদে মুস্তাফিজ

সেমিফাইনালে খেলতে না পারার দুঃখটা পোড়াবে টাইগারদের। তবে একটু বেশি পুড়বেন সাকিব আল হাসান! যদি আর একটা ম্যাচ থাকতো হাতে তাহলে হয়তবা পুরোপুরিই নিজের করে নেয়া যেত রেকর্ডটা। যদি মাঠে গড়াতো বৃষ্টিবিঘ্নিত শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা! তবে সবটুকুই হতাশার গল্প নয়।

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ সাতবার অর্ধশতক কিংবা তার অধিক রান করা টেন্ডুলকারের অনন্য রেকর্ডের সমান ভাগিদার এখন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

শুক্রবার ইংল্যান্ডের লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ৬৪ রানে এক ইনিংস খেলেন সাকিব আল হাসান। বিশ্বকাপের এই আসরে এটি তার পঞ্চম অর্ধশত রানের ইনিংস। এছাড়াও কৃতিত্ব দেখিয়েছেন দুটি ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করার।

বিশ্বকাপের এই আসরে বাংলাদেশের এটি শেষ ম্যাচ। সেমিফাইনালের টিকিট না পাওয়ায় ফিরে আসতে হবে দেশে। ফেরার মুহূর্ত পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের জায়গাটা ধরেই রাখলেন এই বাংলাদেশি। লিগপর্বে নিজেদের ৯ ম্যাচের মধ্যে ৮টিতে খেলেছে বাংলাদেশ।

সাকিব-মুস্তাফিজ ফাইল ছবি

এই ৮ ম্যাচ থেকে সাকিবের সংগ্রহ ৬০৬ রান। ৭ ম্যাচ খেলা রোহিত শর্মা ৫৪৪ রান নিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ওয়ার্নারের সংগ্রহ ৫১৬ রান।

এদিকে একটি নয়, টানা দুই ম্যাচে পাঁচ উইকেট নিয়েও হারতে হয়েছে দলকে! ভারতের বিপক্ষে এজবাস্টনে গুরুত্বপূর্ণ ম্যাচে পাঁচ উইকেট লাভ করেছিলেন মুস্তাফিজ।

তারপর লর্ডসে পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেট লাভ করেছেন মুস্তাফিজ। দুটোতেই হেরেছে বাংলাদেশ। তবে বড় কথা ছন্দ ফিরে পেয়েছেন এ বাঁহাতি পেসার। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকে মোটামুটি বল হাতে ছন্দে রয়েছেন তিনি। তার জন্য খুশি অধিনায়ক।

মাশরাফি বলেন, ক্যারিয়ারের শুরু থেকে মুস্তাফিজকে খেলা কঠিন ছিল। গত দুই বছরের ইনজুরির সঙ্গে লড়াই করছে সে। কিন্তু গত আয়ারল্যান্ড সিরিজ থেকে সে ছন্দ খুঁজে পেয়েছে এবং সে বাংলাদেশের বড় সম্পদ।

চাঁদপুর টাইমস রিপোর্ট
৬ জুলাই ২০১৯