Home / চাঁদপুর / চাঁদপুর সাহিত্য মঞ্চের প্রমিত উচ্চারণ উপস্থাপন ও আবৃত্তি বিষয়ক কর্মশালা
sahitto-monch

চাঁদপুর সাহিত্য মঞ্চের প্রমিত উচ্চারণ উপস্থাপন ও আবৃত্তি বিষয়ক কর্মশালা

চাঁদপুর সাহিত্য মঞ্চের উদ্যোগে প্রমিত উচ্চারণ, উপস্থাপন ও আবৃত্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ জুলাই) জেলা শিল্পকলা একাডেমিতে দুই পর্বের আয়োজনে প্রায় আড়াইশ প্রশিক্ষনার্থী অংশগ্রহন করে।

দুপুরে কর্মশালার উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

সন্ধ্যা ৭টায় দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সনদ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি প্রথমেই সাহিত্য মঞ্চকে ধন্যবাদ জানানিয়ে বলেন, এইরকম একটি অনুষ্ঠান আয়োজন করার জন্যে আয়োজকদের ধন্যবাদ। শুদ্ধ ভাষায় বাংলা ভাষা ভালভাবে বলার জন্য এইরকম অনুষ্ঠান বেশি বেশি করে হওয়া দরকার।

কর্মশায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা অনুষদের অধ্যাপক দেশ বরেণ্য কবি, প্রাবন্ধিক ও অনুবাদক ড. মাসুদুজ্জামান, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক ও নজরুল ইনস্টিটিউটের প্রশিক্ষক কবি কাজী মাহতাব সুমন এবং বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি শামীম আহমেদ খান।

সংগঠনের সভাপতি মাইনুল ইসলাম মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশিক বিন রহিমের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: ইকবাল হোসেন পাটওয়ারী, বিশিষ্ট্য ছড়াকার ডা.পিযুষ কান্তি বড়ুয়া, অধ্যাপক দুলাল চন্দ্র দাস প্রমুখ।

কবিতা আবৃত্তি অনুষ্ঠানে সঞ্চালনা করেন লায়ন মাহমুদ হাসান। অনুষ্ঠানে চাঁদপুরের সর্বস্তরের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিপ্রেমীরা উপস্থিত ছিলেন।

করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই