Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে রাতের আঁধারে কৃষি ব্যাংক থেকে ‘২৪ লক্ষাধিক টাকা লুট’
Dakati Dakat

মতলবে রাতের আঁধারে কৃষি ব্যাংক থেকে ‘২৪ লক্ষাধিক টাকা লুট’

চাঁদপুরের মতলব দক্ষিণে কৃষি ব্যাংক শাখায় বুধবার (১০ জুলাই) রাতে ডাকাতি সংঘটিত হয়। ডাকাতরা ব্যাংকের ভোল্টের তালা ভেঙ্গে রক্ষিত নগদ ‘২৪ লাখ ১১ হাজার ১ শ’ ৫ টাকা ও ১শ টাকা মূল্যের ২১টি প্রাইজবন্ড’ লুট করে নিয়ে গেছে বলে ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে।

পুলিশ ব্যাংকের নাইট গার্ড মো.মোস্তফা (৪০) কে আটক করেছে বলে ব্যাংক ব্যবস্থাপক এ তথ্য নিশ্চিত করেছেন।

ব্যাংক ব্যবস্থাপক আমির হোসেন জানান, সকাল সাড়ে ৯টার দিকে নাইট গার্ড মোস্তফা আমাকে ফোন করে জানায়- ব্যাংকের দরজা ও ভোল্টের তালা ভাঙ্গা রয়েছে। এ কথা শুনে আমি দ্রুত ব্যাংকে চলে আসি। এ সময় আমি ব্যাংকের ভোল্ট কক্ষের দরজা ও ভোল্টের তালা ভাঙ্গা দেখতে পাই।

এছাড়াও আমি ঐ কক্ষের সামনের জানালার গ্রিল ভাঙ্গা দেখে কর্মকর্তাদের জানাই। সকাল সাড়ে ১০ টায় বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ ব্যাংকের নাইট গার্ড মোস্তফাকে আটক করে। পরে কক্ষে ঢুকে ভেতরের পরিবেশ এলোমেলো দেখি। ভোল্টে রক্ষিত নগদ ২৪ লাখ ১১ হাজার ১ শত ৫ টাকা ও ১শ টাকা মূল্যের ২১টি প্রাইজবন্ড নিয়ে গেছে ডাকাতরা।

কৃষি ব্যাংকের মতলব শাখার ব্যবস্থাপক আমির হোসেন অারো জানান,ডাকাতির ঘটনাটি আমাকে জানানো হয় সকাল সাড়ে ৯ টায়। ডাকাতরা ব্যাংকের জানালার গ্রীল ভেঙে ব্যাংকে প্রবেশ করে। ভোল্টের তালা ভেঙে নগদ টাকা ও প্রাইজবন্ড নিয়ে গেছে। নাইট গার্ড সম্ভবত: ব্যাংকে ছিল না। নাইট গার্ডও এ বিষয়ে কিছু বলতে পারেনি। তবে অন্যান্য দিনের তুলনায় বুধবার ব্যাংকে টাকার পরিমাণ বেশি ছিল বলে তিনি জানান।

ওসি (তদন্ত) ইব্রাহিম খলিল জানান, ‘এ ঘটনায় ব্যাংকের নাইট গার্ডকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।’

বার্তা কক্ষ
১১ জুলাই ২০১৯