চাঁদপুর

চাঁদপুরেও বন্যার আশংকা : রেড ক্রিসেন্টের প্রস্তুতি

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও চাঁদপুর রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, চলতি বন্যায় চাঁদপুর জেলাও আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় বন্যা মোকাবেলা ও ক্ষয়ক্ষতি কমাতে আমাদের সবাইকে সতর্ক ও প্রস্তুত থাকতে হবে।

সোমবার (২২ জুলাই) সকালে চাঁদপুর রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি ও বন্যার প্রাক-প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

মি. গনি বলেন, সম্ভাব্য বন্যা মোকাবেলায় চাঁদপুর রেড ক্রিসেন্টের সার্বিক প্রস্তুতি রয়েছে। বিশেষ করে যুব রেড ক্রিসেন্ট সদস্যরা সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছে। বন্যা, ঘূণিঝড়, খরা, অতি বৃষ্টি প্রভৃতি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার জন্য আমাদের বেশি করে গাছ লাগাতে হবে। সে কারণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ বছর আমরা চাঁদপুর রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ব্যাপক হারে গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছি।

পরিবেশের ভারসাম্য রক্ষা এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া থেকে রক্ষা পেতে সবাইকে বেশি করে গাছ লাগানোর পরামর্শ দেন তিনি।

চাঁদপুর রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট অফিসার সৈয়দ আফ্রিদুল ইসলামের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন ইউনিট কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ মাসুদ ভূঁইয়া, ইউনিট কার্যকরী সদস্য সুভাষ চন্দ্র রায়, শহীদুল্লাহ মাস্টার, আবু নছর বাচ্চু পাটওয়ারী, যুব প্রধান খায়রুল আলম জনি। সভায় যুব রেড ক্রিসেন্টের সদস্যরা অংশগ্রহণ করেন।

সভাশেষে কমিউনিটি সদস্যদের মাঝে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

স্টাফ করেসপন্ডেন্ট, ২২ জুলাই ২০১৯

Share