Home / চাঁদপুর / চাঁদপুরে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
population-day-in-chandpur

চাঁদপুরে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

জনসংখ্যা ও উন্নয়নে আন্তজার্তিক সম্মেলনের ২৫ বছর, প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন এ শ্লোগানে চাঁদপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ৯টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে চাঁদপুর সার্কিট হাউজের সামনে থেকে একটি বর্নাঢ্য রালি বের হয়ে জেলা প্রশাসক কার্যালয় সম্মূখে এসে রালিটি শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বক্তব্যে বলেন, সারাদেশে ফ্যামিলি প্লানিং এর মধ্যে চাঁদপুরের অবস্থান অনেক ভাল। শিশু মৃত্যুর হার হ্রাসে সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ম বারের মতো এমডিজি এওয়ার্ড অর্জন করেন। জনসংখ্যা বৃদ্ধির হার ১৯৭৪ এর ২.৬১% থেকে ২০১১ সালে ১.৩৭% এ হ্রাস পেয়েছে এবং চাঁদপুরে এ হার ১.১৯%.।

পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মাহবুবুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী,
চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর।

মেডিকেল অফিসার ডাঃ এম, এ, গফুর মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন তরপুরচন্ডী ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী জেসমিন আক্তার, কচুয়া পাথৈর ইউঃ স্বাঃ ও পঃ কঃ কেন্দ্র পরিবার কল্যাণ পরিদর্শিকা রাশিদা আক্তার।

আলোচনা সভা শেষে জেলা ও উপজেলা পর্যায়ের মোট ১৮ জন শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
১১ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই