Home / চাঁদপুর / ফরিদগঞ্জে সাড়ে ৩শ’ কেজি পলিথিন জব্দ ও ব্যবসায়ীকে কারাদণ্ড
poly-thin-funishment

ফরিদগঞ্জে সাড়ে ৩শ’ কেজি পলিথিন জব্দ ও ব্যবসায়ীকে কারাদণ্ড

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

২২ অক্টোবর মঙ্গলবার চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্ট অভিযানে ৩শ’ ৫৭ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি পলিথিন রাখার দায়ে এক ব্যবসায়ীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

চাঁদপুর পরিবেশ অধিদপ্তর থেকে এক প্রেস বার্তায় জানানো হয় এদিন সকালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মমতা আফরিন-এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ-এর উপস্থতিতে ফরিদগঞ্জ উপজেলার গৃদকলন্দিয়া বাজারের নাঈম স্টোর থেকে ৩৫০ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়।

 

এসময় প্রতিষ্ঠানটির মালিক আব্দুল হাকিমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এদিকে আবদুল হকিমকে প্রথমে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। পরে আবদুল হাকিম বলেন, আমি ক্ষুদ্র ব্যবসায়ী এতো টাকা জরিমানা কোথায় পাবো। তখন তাকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা আদায় করতে না পারায় ৬ মাসের কারাদণ্ড দেয়।

একই বাজােেরর মেসার্স আবু তাহের স্টোরের স্বত্বাধিকারী আবু তাহের পাটওয়ারীকে ৫ কেজি পলিথিন রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই অপরাধে মেসার্স মান্নান স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক জনাব এ,এইচ,এম, রাসেদ, পরিদর্শক জনাব উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ধ্বংস করার জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্টাফ করেসপন্ডেন্ট, ২২ অক্টোবর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই