Home / চাঁদপুর / চাঁদপুরে উচ্চ মূল্যে পেঁয়াজ বিক্রি : ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে মুছলেকা ও জরিমানা

চাঁদপুরে উচ্চ মূল্যে পেঁয়াজ বিক্রি : ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে মুছলেকা ও জরিমানা

চাঁদপুরে পেঁয়াজের বাজার সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার অস্তিশীল করার দায়ে জেলা প্রশাসকের নির্দেশে ১৯ নভেম্বর মঙ্গলবার শহরে অভিযান চালানো হয়।

এদিন সন্ধায় চাঁদপুর শহরের পালবাজার, বিপনী বাগ ও নতুন বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম, ব্যবসা ও বাণিজ্য শাখার সহকারী কমিনার অমিত সাহা ও জেলা মার্কেটিং অফিসার এম এম রেজাউল ইসলাম প্রথমে শহরে বিপণীবাগ বাজারে কাঁচা মাল ও বিভিন্ন মুদি দোকানে অভিযান পরিচালনা করেন।

এসময় বিপনীবাগের মুদি ব্যবসায়ী প্রতিষ্ঠান বিল্লাল ষ্টোরের মালিক বিল্লাল নিজেই ক্রেতাদের কাছে পেঁয়াজের নিধারিত দামের চেয়ে অধিক মূল্যে পেয়াজ বিক্রি করায় তাকে হাতে নাতে আটক করেন।

এরপর অভিযানকারী দল শহরের নতুন বাজার এবং পালবাজারে একই ভাবে অভিযান পরিচালনা করেন।

এসময় তারা নতুন বাজার মের্সাস কালু ষ্টোরের মালিক আবুল কালাম কালুকে এবং পালবাজারের মের্সাস মেঘনা ট্রেডাসের মালিক মোঃ লুৎফুর রহমানকে পেঁয়াজের মূল্য বেশি রাখায় আটক করেন।

এরপর উল্ল্যেখিত ৩ বাজারের ৩ জন ব্যবসায়ী যথাক্রমে আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শামসল হক পাটওয়ারী ও জয়নাল মাঝির জিম্মায়, তারা আর কখনো এমন অপরাধ করবে না বলে মুছলেখা রেখা ছেড়ে দেয়া হয়।

এছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকায় এবং অন্যান্য অনিয়মের কারনে ঘোষ পাড়ার ঘোষ কেন্টিনকে ৪ হাজার টাকা, কুমিল্লা রোডের তহিদ ষ্টোরকে ৫ হাজার টাকা এবং বিপনীবাগ ব্যবসায়ী বাচ্চু মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। যৌথ ভাবে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিস। এ অভিযান অব্যাহত থাকবে বলে তারা জানিয়েছেন।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ১৯ নভেম্বর ২০১৯