Home / আরো / খেলাধুলা / বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডই প্রথম চূড়ান্ত দল ঘোষণা

বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডই প্রথম চূড়ান্ত দল ঘোষণা

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডই প্রথম চূড়ান্ত দল ঘোষণা করল। অনিশ্চয়তার মধ্যে থাকা ইস সোদি ও টম বান্ডেল জায়গা পেয়েছেন ১৫ সদস্যের দলে। বুধবার ক্রাইস্টচার্চে আনুষ্ঠানিকভাবে এই দল ঘোষণা করা হয়। এই ক্রাইস্টচার্চেই মসজিদে সন্ত্রাসী হামলার কারণে বাংলাদেশ একটি টেস্ট বাতিল করে দেশে ফিরে এসেছিল।

দলে দ্বিতীয় স্পিনার ও অতিরিক্ত একজন উইকেটরক্ষক রাখা নিয়ে চলছিল বিতর্ক। শেষ পর্যন্ত লেগ স্পিনার সোদিকে দলভূক্ত করে সেই বিতর্কের ইতি টানল দেশটি। এদিকে দলে প্রথমবারের মতো ওয়ানডেতে জায়গা পেয়েছেন আরেক লেগ স্পিনার টোড অ্যাশলে। আর উইকেটরক্ষক হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন টম ব্রান্ডেল। ওয়ানডেতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তিনি।

দল ঘোষণার পর কোচ গ্যারি স্টিড বলেছেন, যে কোনো বড় টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করাটা সত্যি কঠিন। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে নাম থাকাটা সত্যি রোমাঞ্চকর। নির্বাচিত সকল খেলোয়াড়কে আমি অভিনন্দন জানাই। বিশ্বকাপে নিজের দেশকে প্রতিনিধিত্ব করা তোমাদের জন্য সত্যি সম্মানের। আমি জানি সকল খেলোয়াড় ও সহযোগী স্টাফরা সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

ঘোষিত দল ক্রাইস্টচার্চে দু’দিন ক্যাম্পে অংশ নেবে। এরপর তারা অস্ট্রেলিয়ায় তিনটি আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ খেলতে যাবে। দলের সবাই এখনই ক্যাম্পে যোগ দেবেন না। কারণ অনেকেই ভারতে আইপিএল খেলছেন। তাই রিজার্ভ বেঞ্চ থেকে এই সফরে কিছু ক্রিকেটারকে নেয়া হবে।

নিউজিল্যান্ড দল : ক্যান উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, রস টেলর, টম লাথাম, কলিন মুনরো, টম ব্লান্ডেল, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সাঁটনার, ইস সোদী, টিম সোদি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

বার্তাকক্ষ
৩ এপ্রিল,২০১৯