Home / চাঁদপুর / চাঁদপুরের ৭ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিকসহ সকল ছুটি বাতিল

চাঁদপুরের ৭ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিকসহ সকল ছুটি বাতিল

সারাদেশের ন্যয় চাঁদপুর জেলার ৭ পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সাপ্তাহিক ছুটিসহ সরকারি যাবতীয় ছুটি বাতিল করা হয়েছে। সোমবার (৫ আগস্ট) চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার ফেসবুক ওয়ালে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন প্রকাশ করে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, এডিস মশার বংশবিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমন হতে নাগরিকদের রক্ষা করে স্থানীয় সরকার বিভাগ, সিটি কর্পোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও দপ্তর/সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

এমতাবস্থায়,মশক নিধন অভিযান যথাযথ বাস্থবায়ন সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে এ কার্যক্রমকে সফল করার জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত সিটি কর্পোরেশন/পৌরসভার কর্মকর্তা/কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিলের নিমিত্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় আদেশ জারী করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

municipality-notice..

ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামেনে আন্দোলনরত চাঁদপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ছবি : চাঁদপুর টাইমস।

এদিকে সারাদেশে পৌসভার কর্মকর্তা-কর্মচারীদের বৃহৎ একটি অংশ সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানের দাবিতে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনের অংশ হিসেবে অনশনরত অবস্থায় রয়েছে। তারা এখন কর্মবিরতি পালন করছেন। সে হিসেবে এ নির্দেশনা বাস্তবায়নে কতোটা এগিয়ে আসবেন পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা তা নিয়ে শংকা দেখা দিয়েছে।

প্রতিবেদক- ইমতিয়াজ আহমেদ, ৫ আগস্ট ২০১৯