সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতি পেতে মেইল করতে পারেন news@chandpurtimes.com

Home / চাঁদপুর / চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ উৎপাদন-বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের সভা

চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ উৎপাদন-বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের সভা

চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ,নকল, ভেজাল ও রেজিস্ট্রেশন বিহীন ঔষধ উৎপাদন, বিপনন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের জনসচেতনতামূলক আলোচনা সভা বুধবার (১০ জুলাই) সকালে অনুষ্ঠিত হয় । ঔষধ ব্যবসায়ীদের সংগঠন বিসিডিএস জেলা শাখার আয়োজনে চাঁদপুর প্রেসক্লাবের ২য় তলায় এলিট চাইনিজ এন্ড রেস্তোরায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঔষধ প্রশাসনের চাঁদপুরের ঔষধ তত্ত্বাবধায়ক মৌসুমী আক্তার।

তিনি বলেন,‘সকল নিয়মকানুন মেনে ড্রাগ লাইসেন্স দেয়া হয়। প্রতিদিনই কোনো না কোনো ঔষধ দোকানে মেয়াদ উত্তীর্ণ হচ্ছে। তা আপনারা যাচাই-বাছাই করে একটি পাত্রে বা নির্দিষ্ট স্থানে রাখবেন। মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফেরত নিতে কোম্পানী বাধ্য। মেয়াদ উত্তীর্ণ ঔষধ কোম্পানী ফেরত না নিলে আপনারা আমাদের কে জানাবেন।

তিনি আরো বলেন,‘আপনারা ঔষধ ক্রয় বিক্রয়ের জন্যে দোকানে রেজিস্ট্রার ব্যবহার করবেন। বেশি লাভের আশায় আপনারা ড্রাগের লাইসেন্স নেই এমন ঔষধ বিক্রয় করবেন না। প্রেসকিপশান ছাড়া কোনো এন্টিবায়োটিক ঔষধ বিক্রয় করবেন না।’

বিসিডিএস জেলা শাখার সভাপতি মোস্তফা রুহুল আনোয়ার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলার আর এস এম ফোরাম ফার্মাসিউটিক্যালস সভাপতি অনুপ কুমার দাস
ও সাধারণ সম্পাদক রবিউল হাসান।

বিসিডিএস জেলা শাখার সাধারণ সম্পাদক সুভাষ সাহার পরিচালনায় বক্তব্য রাখেন বিসিডিএস জেলা শাখার সহ-সভাপতি সহ-সভাপতি মো.হুমায়ন কবির খান,সদস্য নিহান হোসেন মজুমদার, সংগঠনের হাজীগঞ্জ শাখার সভাপতি সোলায়মান মজুমদার, মতলব শাখার সভাপতি শামছুল আলম প্রধানিয়া।

করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৯